Home / চাঁদপুর / চাঁদপুরের নতুন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস
অঞ্জনা খান মজলিস

চাঁদপুরের নতুন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস

চাঁদপুরসহ দেশের ১১টি জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। এরমধ্যে চাঁদপুর জেলার প্রশাসক হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব অঞ্জনা খান মজলিস।

১৭ ডিসেম্বর বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। অপরদিকে চাঁদপুরের ডিসি মো.মাজেদুর রহমান খানকে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব করা হয়েছে। অঞ্জনা খান মজলিস চাঁদপুরে যোগদান করলে তিনিই হবে জেলার প্রথম কোনো নারী জেলা প্রশাসক।

এক প্রতিক্রিয়ায় নতুন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস বলেন, চাঁদপুরের প্রথম নারী জেলা প্রশাসক হওয়া এটি আমার সৌভাগ্য। সরকার আমাকে নিয়োগ করেছেন। আশা করি, এখানে সরকারের কাজগুলো সঠিকভাবে সম্পন্ন করার জন্য চাঁদপুরবাসী আমাকে সহযোগিতা করবেন। আপনাদের সবার সহযোগিতা নিয়ে আমি সুন্দরভাবে কাজগুলো করতে চাই।

তিনি বলেন, আজকে মাত্র অর্ডারটি হয়েছে। আমরা কেবিনেট থেকে নির্দেশনা পাবো। সে অনুযায়ী যোগদান করবো।

নতুন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস ২০০৩ সালে ২২তম বিসিএস প্রশাসনের-এর মাধ্যমে চাকরিতে যোগদান করেন। দেশের বিভিন্ন স্থানে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি মানিকগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক এবং পরবর্তীতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে দায়িত্ব পালন করেন। পরে তিনি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব দায়িত্ব পালনের মধ্য দিয়ে তিনি চাঁদপুরের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পান।

সরকারের উপসচিব পদমর্যাদার কর্মকর্তাদের ডিসি হিসেবে নিয়োগ দেয়া হয়। জেলা পর্যায়ে তারাই সর্বোচ্চ ব্যক্তি হিসেবে কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্ব করেন। ডিসিরা জেলার সাধারণ প্রশাসনিক কার্যক্রম, জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে জেলার আইনশৃঙ্খলা রক্ষা এবং কালেক্টর হিসেবে ভূমি ব্যবস্থাপনার বিষয়গুলো তদারক করেন।

এছাড়া সরকারের বিশেষ কর্মসূচি এবং চলমান উন্নয়নমূলক কাজে জেলা প্রশাসক তদারকি করেন।

প্রতিবেদক : দেলোয়ার হোসাইন, ১৭ ডিসেম্বর ২০২০