কচুয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে দুটি গুদামঘর পুড়ে ছাই

কচুয়া উপজেলার পাথৈর ব্রীজ সংলগ্ন এলাকায় মঙ্গলবার মধ্যরাতে ভয়াবহ অগ্নিকান্ডে ভাঙ্গারী মালামালের ২টি গুদামঘর পুড়ে ছাই হয়েছে। এতে ১০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ইলিয়াছ মিয়া দাবি করেন।

খবর পেয়ে কচুয়া ফায়ার সার্ভিস ১টি ইউনিট ও স্থানীয়রা দেড় ঘন্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রন আনতে সক্ষম হয়। ততক্ষণে গুদামে থাকা নগদ টাকা ও মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে অল্পের জন্য পাশ^বর্তী ভবন মালিক ডা.এম এ মালেকের গৃহ রক্ষা পায়। তবে অগ্নিকান্ডের প্রকৃত সূত্রপাত জানা যায়নি।

দিকে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী পাথৈর ভাগুলিয়ার পাড় গ্রামের অধিবাসী ইলিয়াছ মিয়া জানান, আমি প্রায় ১২ বছর যাবত এ স্থানে বিভিন্ন এনজিও সংস্থা থেকে ঋন নিয়ে ব্যবসা পরিচালনা করে আসছি। কিন্তু মঙ্গলবার রাতে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে মালামালসহ সবকিছু হারিয়ে নি:স্ব হয়ে পড়ি। এখন কীভাবে পরিবার পরিজন নিয়ে উঠে দাড়াব তা ভেবেই পাচ্ছি না।

স্থানীয় অধিবাসী জাহাঙ্গীর আলম ও ডা.এমএ মালেক বলেন, ‘ইলিয়াছ মিয়া একজন ভালো ব্যবসায়ী ছিলেন। তার দোকানে ভাঙ্গারী,ব্যাটারী,তামা,লোহ সহ বিভিন্ন মূল্যবান মালামাল পুড়ে ব্যাপক ক্ষতিসাধন হয়। ক্ষতিগ্রস্থ ইলিয়াছ মিয়াকে সরকারি-বেসরকারি বিভিন্ন সহযোগিতা করছে আহ্বান জানান তারা।’

জিসান আহমেদ নান্নু , ৬ অক্টোবর ২০২১
এজি

Share