Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / ‘মুজিববর্ষে ৬৮ হাজার গ্রামে একটি করে মডেল ঘর দিচ্ছে সরকার’

‘মুজিববর্ষে ৬৮ হাজার গ্রামে একটি করে মডেল ঘর দিচ্ছে সরকার’

চাঁদপুর হাজীগঞ্জে প্যারাপুর উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মো.শাহ্ কামাল বলেন, ২০২০ সালে মজিব বর্ষ উপলক্ষে ৬৮ হাজার গ্রামে একটি করে মডেল ঘর উপহার দিতে যাচ্ছে সরকার। এসব ঘর দূর্যোগ মোকাবেলায় মডেল হিসাবে তৈরি করা হচ্ছে। ২০২১ সালের মধ্যে দেশের কোথায় আর বাশের সাখো থাকবে না। বিশ্বে দূর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ হচ্ছে রোল মডেল। প্রধানমন্ত্রী ইতিমধ্যে ১০টি নতুন মেগা প্রকল্প হাতে নিয়েছে। বাঙ্গালিরা বিশ্বের বড় বড় মেগা প্রকল্পের কাজে প্রধান ভূমিকা পালন করে আসছে।

তিনি ২৫ জানুয়ারি শনিবার প্যারাপুর উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থী ও অভিভাবকদের সামনে আরো বলেন, সারা বিশ্বে যুদ্ধ হয় শুধু মাত্র মেধাবীদের। তাই জেনারেল শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার প্রতি আমাদের জোর দিতে হবে। এখন থেকে আপনাদের সন্তানের ইচ্ছা অনুযায়ী পরিবেশ তৈরি করে দিবেন যাতে তারা সেই পরিবেশে বড় হয়ে দেশের উন্নয়নমূলক কাজে নিজেকে গড়ে তোলতে পারে।

এ সময় তিনি নিজের মন্তব্য তুলে ধরে বলেন, আমার কোন মতলব নেই, সুযোগ আছে যেহেতুক সে কারনে হাজীগঞ্জে উন্নয়নমূলক কাজ করে আসছি। এখন আর হাজীগঞ্জ উপজেলায় একটি ব্রিজ কালভাট বাকী নেই কাজ করার মতো। তাই আগামি দিনে বর্তমান সরকারের উন্নয়নে সবাইকে এগিয়ে আসতে হবে।

প্যারাপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযুদ্ধা আলহাজ্ব মুজাম্মেল হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও ধর্মীয় শিক্ষক মাও. মাঈনুদ্দিনের সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব মুক্তিযুদ্ধা মো. সহিদ উল্লাহ মিয়া, উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মো. মাঈনুদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, অতিরিক্ত পুলিশ সুপার মো. আফজাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. জামাল হোসেন, থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন রনি, কালচোঁ দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন, দ্বাদশগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান খোরশেদ আলম বৌকাউল, শিক্ষকমন্ডলীদের পক্ষ থেকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছির উদ্দিন, দেশগাঁও জয়নাল আবেদীন ডিগ্রি কলেজের অধ্যক্ষ আজহারুল কবির প্রমুখ।

জহিরুল ইসলাম জয়