Home / বিনোদন / ২৭ বছর পর নতুন মুখের সন্ধান

২৭ বছর পর নতুন মুখের সন্ধান

২৭ বছর পর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) শুরু হচ্ছে নতুন মুখের সন্ধান। ১৯৮৪ থেকে ১৯৯০ সাল পর্যন্ত এই প্রতিযোগিতার আয়োজন চালু ছিলো, এরপর নানা কারণে প্রতিযোগিতাটি বন্ধ হয়ে যায়।

নতুন মুখের সন্ধানের প্রতিযোগিতা এ মাসেই আয়োজন করা হবে বলে জানান চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। তিনি বলেন, ”প্রতিযোগিতাটি মূলত শুরু হয়েছিল ১৯৮৪ সালে। এরপর ১৯৯০ সাল পর্যন্ত এ আয়োজনটি চালু রেখেছিলেন এফডিসি কতৃপক্ষ। কিন্তু যে কোন কারণে দীর্ঘ ২৭ বছর এ প্রতিযোগিতা বন্ধ ছিল। আমরা পরিচালক সমিতির উদ্যগে আবার এটা শুরু করতে যাচ্ছি। স্পন্সরদের সাথে কথা চলছে। সবকিছু ঠিকঠাক থাকলে এ জানুয়ারির প্রথম সপ্তাহেই শুরু হচ্ছে প্রতিযোগিতাটি”।

প্রতিযোগিতায় সার্বিক সহযোগিতা করবে এফডিসি কর্তৃপক্ষ। এই প্রতিযোগিতা কমিটির আহবাহক করা হয়েছে চিত্রপরিচালক সমিতির সহ-সভাপতি নির্মাতা মনতাজুর রহমান আকবরকে। শনিবার দুপুরে এই নির্মাতা বলেন, ‘জানুয়ারি মাসেই শুরু হবে নতুন মুখের সন্ধান প্রতিযোগিতা। এর আগে গেল মার্চে প্রতিযোগিতা শুরু হওয়ার কথা থাকলেও এফিডিসি উত্তপ্ত ছিল নানা কারণে। তাই আর শুরু হয়নি। এবার জানুয়ারি মাসেই শুরু হবে এর কার্যক্রম।’

তিনি বলেন, শিগগির পরিচালক সমিতি ও এফডিসি কর্তৃপক্ষ ও তথ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে মিটিং শেষে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে। প্রথমে রেজিট্রেশন, অডিশন প্রক্রিয়া সবকিছু কীভাবে সহজ ও স্বচ্ছভাবে করা যায় সে বিষয়েও জানানো হবে।

প্রসঙ্গত, নতুন মুখের সন্ধানের মাধ্যমেই দিতি, সোহেল চৌধুরী, মিশা সওদাগর, মান্না, অমিত হাসান ও আমিন খানের মতো তারকাকারা চলচ্চিত্রে এসেছিলেন।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ৩:৩৫ পিএম, ১০ ডিসেম্বর ২০১৭, রোববার
এএস

শেয়ার করুন
x

Check Also

অবৈধ যৌনাচারের জন্যে ধ্বংস হওয়া জাতির করুণ গল্প

মার্শেলাস, ...