Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ২৪শ’৫০ লিটার চোরাই ডিজেলসহ দু’জন আটক
Dijel-thief

২৪শ’৫০ লিটার চোরাই ডিজেলসহ দু’জন আটক

চাঁদপুর মতলব উত্তর উপজেলায় ২৪শ’৫০ লিটার (৬১ মন) চোরাই ডিজেলসহ দু’জনকে আটক করেছে মতলব উত্তর থানা পুলিশ। বৃহস্পতিবার রাত পৌনে ১১ টার সময় উপজেলার দশানী লঞ্চঘাট এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে মতলব উত্তর থানার ওসিস নাসির উদ্দিন মৃধার নেতৃত্বে ঝটিকা অভিযান চালিয়ে দুইজন ডিজেল ব্যবসায়ীকে আটক করা হয়।

আটক দুই ব্যবসায়ীরা হলেন, উপজেলার ৬নং কলাকান্দা ইউনিয়নের দক্ষিণ দশানী গ্রামের মোঃ বাচ্চু ছৈয়ালের ছেলে মোঃ এবাদুল্লাহ (৩৮) ও একই গ্রামের মোহাম্মদ হোসেন সরদারের ছেলে কবির হোসেন (৪০)।

মতলব উত্তর থানা সূত্রে জানাযায়, চাঁদপুরের মতলব উত্তরের মেঘনা নদীতে ঢাকা,নারায়নগঞ্জ, চট্রগ্রাম, চাঁদপুরে যাওয়া আসা করা বিভিন্ন জাহাজ থেকে একটি চক্র দীর্ঘ দিন ধরে চোরাই তৈল কেনা-বিক্রি করে আসছিলো।

এগুলো তরা নদীর পাড়ে এবং উপজেলার বিভিন্ন বাজারগুলোতে কিছু কম দামে আরেকটি চত্র ডিজেল ব্যবসায়ীদেরকাছে বিত্রি করেন। এতে ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছিলো সসরকারি লাইসেন্সধারী ডিজেল অকটেন ব্যবসায়রা। সরকারও বঞ্চিত ছিলো রাজস্ব থেকে। এ ব্যাপারে বৈধভাবে ডিজেল,অকটেন ব্যবসায়ীরা প্রশাসনকে ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ জানিয়ে আসছিলো।

মতলব উত্তর থানার ওসি নাসির উদ্দিন মৃধা বলেন, দীর্ঘ দিন ধরে চাঁদপুরের মতলব উত্তরের মোহনপুর,দশানী ও সটাকী এলাক্রা মেঘনা নদীতে একটি চোরাকারবারী চক্র প্রশাসনকে ফাকি দিয়ে জাহাজ থেকে অবৈধভাবে ডিজেল,তৈল কেনা-বেচা করে আসছিলো। এর আগেও চোরাই তেলের সাথ দুজন আটক হয়েছিলো।

এ ব্যাপারে থানায় মামলাও হয়েছিলো। বৃহস্পতিবার রাত পৌনে ১১টার সময় গোপন সংবাদ পেয়ে আমি এবং থানার অফিসারদেরসহ ফোর্স নিয়ে অভিযানে গিয়ে উপজেলার দশানী এলাকা থেকে ২৪শ’৫০ লিটার (৬১ মন) চোরাই ডিজেলসহ দু’জনকে আটক করা হয়।

আটকদের কাছ থেকে এর মূল হোতা সর্ম্পকে তথ্য পাওয়া গেছে। তাদেরকেও আইনের আওতায় আনা হবে। মতলব উত্তর উপজেলার নদী পথে চোরাকারবারী ডিজেল ব্যবসায়ীদের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স অভিযান চলবে।

প্রতিবেদক:খান মোহাম্মদ কামাল,২২ নভেম্বর ২০১৯

ইন্টারনেট কানেকশন নেই