Home / চাঁদপুর / খেলাধুলা নেতৃত্ব ও পরস্পরকে সহযোগিতা করা শিখায় : ডা. দীপু মনি
Baburhat-play

খেলাধুলা নেতৃত্ব ও পরস্পরকে সহযোগিতা করা শিখায় : ডা. দীপু মনি

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে উপজেলা পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট (অনুর্ধ্ব-১৭) উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩ সেপ্টেম্বর) সকালে বাবুরহাট স্কুল এন্ড কলেজ মাঠে উপজেলা প্রশাসনের আয়োজিত ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণ করে আশিকাটি ইউনিয়ন বনাম মৈশাদী ইউনিয়ন।

এদিকে খেলা পূর্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এমপি।

তিনি বক্তব্যে বলেন, পড়ালেখার পাশাপাশি খেলা ধুলাও প্রয়োজন। কারন খেলার মাধ্যমে আমাদের ছেলেরা নিজেদের চরিত্র গঠনে উদ্বুদ্ধ হবে। একজন মানুষ হয়তো সব বিষয়ে দক্ষতা অর্জন করতে পারে না কিন্তু শরীরের জন্য হলেও আমাদের সন্তানদের খেলাধুলার প্রয়োজন। এছাড়াও খেলাধুলার মাধ্যমে নেতৃত্ব দেওয়া ও পরস্পরকে সহযোগিতা দেয়া শিখায়।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তিনি স্মরণ করে বলেন, বঙ্গবন্ধুর নামে যা কিছু হবে, তাতে আমাদের সাফল্য আসবেই। আর এ খেলা জাতির পিতার নামে হচ্ছে তাই আমি আশা করি এই খেলা আমাদের খেলোয়াড়দের উৎসাহ ও সাহস যোগাবে। বঙ্গবন্ধুর নামে আয়োজিত এই খেলা কিশোরদের উজ্জিবিতও করবে।

তিনি আরো বলেন, ক্রিকেটে আমরা এগিয়ে গেছি ফুটবলেও আমরা এগিয়ে যাবো যার প্রমাণ রেখেছে কিশোরীরা। এক সময় আমরা ফুটবলে অনেক ভালো অবস্থানে ছিলাম। এখন আমরা ক্রিকেটে ভালো অবস্থানে রয়েছি। তবে সেদিন আর বেশি দূরে নয় অচিরেই আমরা ফুটবলেও ভালো অবস্থান তৈরি করবো। এ সময় তিনি চাঁদপুরের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে পুনরায় নৌকা প্রতীকের জন্য ভোট চান।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার সভাপতিত্বে ও সদর সমাজ সেবা অধিদপ্তরের রবিউল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ শওকত ওসমান, চাঁদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লাহ মাস্টার।
এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক মির্জা জাকির, ৬ নং মৈশাদী ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান মানিক, ২ নং আশিকাটি ইউনিয়নের চেয়ারম্যান বিল্লাল হোসেন মাস্টার, রাজরাজেশ্বর ইউনিয়ন চেয়ারম্যান হযরত আলী বেপারী, তরপুরচন্ডী ইউনিয়নের চেয়ারম্যান ইমাম হাসান রাসেল গাজী, জেলা আওয়ামী লীগের সদস্য আইয়ুব আলী বেপারী, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আজিজ খান বাদল, বাবুরহাট স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ মোশারেফ হোসেন, জেলা পরিষদ সদস্য নুর ইসলাম পাটোয়ারী, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তপন চন্দ, সদর যুব উন্নয়ন কর্মকর্তা আজারুল ইসলাম, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম সাইফুল হক প্রমুখ।

উদ্বোধনী খেলায় অংশ নেয় মৈশাদী ইউনিয়ন ও আশিকাটি ইউনিয়ন। খেলায় ২-১ গোলে আশিকাটি ইউনিয়নকে পরাজিত করে জয়ী হওয়ার সোভাগ্য অর্জন করে মৈশাদী ইউনিয়ন। খেলায় রেফারির দায়িত্ব পালন করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন চাঁদপুর জেলা ক্রীড়া রেফারি সেলিম আহমেদ টুমু, মাসুদুর রহমান মাসুম, মাসু বেপারী, ইমরান হোসেন রানা।

খেলা চলাকালীন সময়ে পুরো মাঠের চারপাশে ক্রীড়া প্রেমী দর্শকের ঢল দেখা যায়। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন সদর উপজেলা জামে মসজিদের ইমাম হফেজ মুফতি কেফায়েত উল্লাহ।

প্রতিবেদক- শরীফুল ইসলাম

ইন্টারনেট কানেকশন নেই