Home / চাঁদপুর / ১০ দফা দাবিতে চাঁদপুরে পোস্টাল কর্মচারীদের মানববন্ধন

১০ দফা দাবিতে চাঁদপুরে পোস্টাল কর্মচারীদের মানববন্ধন

‘গ্রাম উন্নয়নের কারিগর, ডিজিটাল ডাকঘর’ এই স্লোগানে বেতন-ভাত বৃদ্ধিসহ ১০ দফা দাবিতে চাঁদপুরে শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করেছে ডাক বিভাগের পোস্টাল (ই.ডি) কর্মচারীগণ।

১৮ অক্টোবর, রোববার দুপুর আড়াইটায় বাংলাদেশ পোস্টাল ই.ডি. কর্মচারী ইউনিয়ন চাঁদপুর জেলা শাখার আয়োজনে চাঁদপুর প্রধান ডাকঘরের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ পোস্টাল ই.ডি কর্মচারী ইউনিয়ন চাঁদপুর জেলা শাখার সভাপতি হানিফ মাস্টারের সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক মহিউদ্দিন মিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন,সংগঠনের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি মো. নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সুলতান আহমেদ, ই.ডি আব্দুল হান্নান পিন্টু, মো. আবু তাহের, মো. ফারুক খান, মরণী রাণী, সালমা মুন্নি প্রমুখ।শুরুতেই পবিত্র কোরান থেকে তেলওয়াত করেন, মো. মঞ্জুর আহমেদ।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশ সরকারের যতগুলো বিভাগ রয়েছে তার মধ্যে সবচেয়ে অবহেলিত এবং সুবিধাবঞ্চিত হলো ডাক বিভাগের পোস্টাল ( ই.ডি) কর্মচারীগণ। আমরা দীর্ঘদিন ঘরে ইডি কর্মচারীদের বেতন ভাতা তিনগুণ বৃদ্ধি সহ ১০দফা দাবীতে বিভিন্ন শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে আসছি। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর বরাবর স্মারকলিপিও প্রদান করেছি। কিন্তু আজ পর্যন্ত সংশ্লিষ্ট বিভাগ আমাদের দাবি মেনে নেয়নি।

বক্তারা আরো বলেন, ডিজিটাল ডাকঘরের একজন পোস্ট মাস্টারের মাসিক সম্মানি মাত্র ৪হাজার ৪শ’ ৬০ টাকা। এতেই বোঝা যায় যে পোস্ট মাস্টার কতটা অসহায় আর অবহেলিত ভাবে জীবন যাপন করছে। বর্তমান সময়ে মাত্র সাড়ে চার হাজার টাকা সম্মানি দিয়ে সংসার চালানো যায় না।

আমরা শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচির মাধ্যমে অবহেলিত ই.ডি কর্মচারীদের সম্মানভাতা তিনগুনন বৃদ্ধিসহ ঘোষিত ১০ দফা দাবি ঘোষনা করছি। আশা করবো আমাদের মাননীয় প্রধানমন্ত্রী আমাদের মানবেতর জীবন-যাপনের কথা বিবেচনা করে এই যোক্তিক দাবীগুলে মেনে নিবন। তা না হলে, কেন্দ্রিয় কমিটির নির্দেশে আমরা আরো কঠিন কর্মসূচি নিয়ে রাজপথে নামবো।

প্রতিবেদক:আশিক বিন রহিম,১৮ অক্টোবর ২০২০

ইন্টারনেট কানেকশন নেই