Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচন শনিবার
hajigonj ...................

হাজীগঞ্জ মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচন শনিবার

চাঁদপুরের হাজীগঞ্জ মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচন শনিবার (১৩ এপ্রিল)অনুষ্ঠিত হচ্ছে। সকাল ১০ টায় হাজীগঞ্জ মাধ্যমিক শিক্ষক সমিতির কার্যালয়ে ভোট গ্রহণ শুরু ও বিকেল ৪ টা পর্যন্ত চলবে। সাবেক প্রধানশিক্ষক সৈয়দ আহমেদ রিটার্নিং, প্রধানশিক্ষক মোস্তফা খান প্রিজাইডিং এবং সহকারী সিনিয়র শিক্ষক মো.ইব্রাহিম মিয়া ও আকবার হোসেন পোলিং অফিসারের দায়িত্ব পালন করবেন ।

এতে ৩১টি মাধ্যমিক স্কুলে ৩৭৭ জন শিক্ষক এ নির্বাচনে ভোটার। একটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক থেকে করণিক পর্যন্ত সবাই ভোটার।

তিনটি প্যানেলে ৩২ টি পদে এ নির্বাচন হচ্ছে। প্যানেলগুলো : চাঁদপুর জেলার ‘ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির দীপক-কাইয়ূম পরিষদ একক প্যানেল। অন্য দুটো প্যানেল হলো জাহাঙ্গীর – মনিরুজ্জামান ও ফয়েজ-বিল্লাল।

চাঁদপুর জেলার ‘মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি’র দীপক-কাইয়ূম পরিষদই এ নির্বাচনে পূর্ণাঙ্গ প্যানেল দিতে পেরেছে। এরইমধ্যে ১১ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে বলে হাজীগঞ্জের ‘সাপ্তাহিক মানবসমাজ’ পত্রিকার সূত্রে জানা গেছে। বাকি ১৬টি পদের অধিকাংশ পদগুলোই ‘মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি’র দীপক-কাইয়ূম পরিষদ জয়লাভ করতে পারে বলে হাজীগঞ্জের ঔ সাপ্তাহিক পত্রিকাটি ঈঙ্গিত দিয়েছে ।

এদিকে চাঁদপুর জেলার ‘মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি’র দীপক-কাইয়ূম পরিষদের প্যানেল পরিচিতিমূলক মতবিনিময় সভা বৃহস্পতিবার (১২ এপ্রিল) বাদ মাগরেব হাজীগঞ্জ বাজারের একটি বীমা অফিসে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন দীপক-কাইয়ূম পরিষদ প্যানেলের সভাপতি প্রার্থী দীপক চন্দ্র দাস।

রিটার্নিং অফিসার সাবেক প্রধানশিক্ষক সৈয়দ আহমেদ মোবাইল ফোনে জানান, হাজীগঞ্জ মাধ্যমিক শিক্ষক সমিতির এ নির্বাচন প্রভাবমুক্ত,নিরপেক্ষ,অবাধ,সুষ্ঠু ও আনন্দঘনপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে। কেননা প্রার্থী ও ভোটার সবাই শিক্ষক । সকলের কাছে আমি শিক্ষক সুলভ আচরণ প্রত্যাশা করছি।

প্রতিদ্বন্দ্বি প্রার্থীগণ জানান, নির্বাচনে সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশ থাকলে ‘মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি’ র দীপক-কাইয়ূম পরিষদ জয়লাভ করবে। কেননা এ পরিষদভূক্ত সভাপতি পদ ব্যতীত সবাই সহকারী শিক্ষক। ৩১ টি মাধ্যমিক স্কুলে ৩১ প্রধানশিক্ষক ও ৩১ জন সহকারী প্রধান শিক্ষক থাকলেও বাকী সবাই সহকারী শিক্ষক। সুতরাং সহকারী শিক্ষকদের প্যানেলই
জয়লাভ করবে বলে তারা দৃঢ়চিত্তে আশাবাদ ব্যক্ত করেন।

স্টাফ করেসপন্ডেন্ট
১২ এপ্রিল, ২০১৯