Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে ১০ মিনিটেই ছাই হয়ে গেল এক পরিবারের চার বসতঘর

হাজীগঞ্জে ১০ মিনিটেই ছাই হয়ে গেল এক পরিবারের চার বসতঘর

মাত্র ১০ মিনিটেই ছাই হয়ে গেল চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ১ নং রাজারগাঁও ইউনিয়নের মুকুন্দসর গ্রামের একই পরিবারের চার বসতঘর।

২১ মার্চ শনিবার দুপুরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মতলব ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যাওয়ার আগেই নিঃস্ব হয়ে যায় চার পরিবার।

পুড়ে যাওয়া ঘরগুলো হলো মুকুন্দসর গ্রামের সূত্রধর বাড়ীর বাসান চন্দ্র সূত্রধর, পরিতোষ চন্দ্র সূত্রধর, অমূল্য চন্দ্র সূত্রধর ও অমল চন্দ্র সূত্রধরের বসতঘর। তারা চার ভাই। চার ঘরে নগদ দেড় লাখ টাকাসহ ১০ ভরি স্বর্ণসহ প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে পরিবারবর্গ দাবী করছেন।

ক্ষতিগ্রস্ত অমূল্য চন্দ্র সূত্রধর জানান, তিনি একজন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। তার ভাই পরিতোষের ঘরে প্রথম অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে তাদের ৪ টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। পুড়তে দশ মিনিট সময়ও লাগেনি। ঘরের সদস্যরা শুধুমাত্র পরণের বস্ত্র নিয়ে বের হতে পেরেছে। আর কিছুই রক্ষা যায়নি। সবই শেষ হয়ে গেল।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাদী ও ইউপি সদস্য মিজানুর রহমান। তারা অগ্নিকাণ্ডের ঘটনা নিশ্চিত করে বলেন, চার ভাইয়ের আর কিছুই রইল না। সবই আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। প্রত্যককে তিন হাজার টাকা করে প্রাথমিকভাবে দেয়া হয়েছে।

হাজীগঞ্জ প্রাথমিক শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক মো. কামাল হোসাইন চৌধুরী বলেন, শিক্ষক পরিবারের জন্য সবার সহযোগিতা করা জরুরী হয়ে পড়েছে। তাদের পরণের বস্র ছাড়া কিছুই রক্ষা করা সম্ভব হয়নি।

স্পেশাল কসেপন্ডেট,২১ মার্চ ২০২০