Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে দুই সনাতন ধর্মাবলম্বীর সৎকার কাজে এগিয়ে আসছেনা কেউ

হাজীগঞ্জে দুই সনাতন ধর্মাবলম্বীর সৎকার কাজে এগিয়ে আসছেনা কেউ

হাজীগঞ্জ উপজেলার পৃথক দুটি স্থানে দুই সনাতন ধর্মাবলম্বী পরোলোকগমন করেন। শুক্রবার রাতে নিজ বাসস্থানে তারা না ফেরার দেশে চলে যান।

করোনা আতঙ্কে সনাতন ধর্মাবলম্বীরা সৎকার কাজে এগিয়ে আসছে না । পরিবারবর্গরা পড়েছেন বিপাকে। বাধ্য হচ্ছেন মাটিতে সমাধি করতে।

মৃত দুজন হলেন, হাজীগঞ্জ বাজারের স্বর্ণের ব্যবসায়ী রঞ্জীব কুমার রায় (৫৫) ও উপজেলার ৬নং বড়কূল পূর্ব ইউনিয়নের সেন্দ্রা গ্রামের রাধা কৃষ্ণ দাস (৬০)।

হাজীগঞ্জ বাজারের ব্যবসায়ী রঞ্জিব কুমার রায়ের মৃতদেহ হাজিগঞ্জ পৌর শ্মশানে নেয়া হলে ফেরত পাঠানো হয়।

এ বিষয়ে জানতে চাইলে পৌর ৫নং ওয়ার্ডের শ্মশান কমিটির সদস্য সঞ্জু সাহা মুঠফোনে জানান, আমাদের শ্মশানে মৃতদেহ নিয়ে আসা হলে আমাদের কমিটির সিদ্ধান্তনুযায়ী ফেরত পাঠানো হয়। এখন তাকে তার বাড়িতে সমাধি করা হবে বলে জানান তিনি।

একই অভিযোগে সেন্দ্রার মৃত রাধা কৃষ্ণের ছেলে রিপন বলেন, আমার বাবা শুক্রবার রাত ১ টা ২০ মিনিটে মারা যান। আজ শনিবার হাসপাতালে নেয়ার কথা ছিল। কিন্তু বাবা না ফেরার দেশে চলে যান। তার মৃত্যুর পর সৎকার কাজে কেউ এগিয়ে আসছে না। এখন আমরা সিদ্ধান্ত নিয়েছি নিজের বাড়ীতে মাটিতে সমাধি করবো।

এ বিষয়ে একাধিকবার হাজীগঞ্জ পূজা উদযাপন পরিষদের সাথে যোগাযোগ করেও তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

অপরদিকে হাজীগঞ্জ উপজেলা ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আজ শনিবার একটি প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। তারা আগামী কাল থেকে দাফন কাজে অংশ গ্রহন করতে পারবে বলেও জানা যায়।

প্রতিবেদক:জহিরুল ইসলাম জয়,৬ জুন ২০২০

ইন্টারনেট কানেকশন নেই