Home / শীর্ষ সংবাদ / হাজীগঞ্জে এবার করোনা উপসর্গে গৃহবধূর মৃত্যু : নমুনা সংগ্রহ

হাজীগঞ্জে এবার করোনা উপসর্গে গৃহবধূর মৃত্যু : নমুনা সংগ্রহ

চাঁদপুরের হাজীগঞ্জে এবার করোনা উপসর্গে গৃহবধূর মৃত্যু হয়েছে। এ নিয়ে উপজেলায় ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি টিম মৃতের নমুনা সংগ্রহ করেছে। নিহত ওই গৃহবধূ পৌর ৩নং ওয়ার্ড ধেররা পাটোয়ারী বাড়ির ফারুক পাটোয়ারীর স্ত্রী লিপি আক্তার (২০)।

তিনি গত ৪/৫ দিন যাবত জ্বর, পাতলা পায়খানা ও গলা ব্যথায় ভূগছিলেন। ৩ মে সকালে তার জ্বর, পাতলা পায়খানা ও বমি হয়। পরে ৫মে সকাল সাড়ে ১০টায় হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। রাত সাড়ে ৮টার সময় হাসপাতালেই তার মৃত্যু হয়।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন চাঁদপুর টাইমসকে জানান, ‘মুত্যুর ঘটনা শুনেছি। স্বাস্থ্যবিধি মেনে মৃত ব্যক্তির পরিবারের ইচ্ছা অনুযায়ী মুসলিম শরিয়াহ অনুযায়ী তার দাফন-কাফনের ব্যবস্থা করা হচ্ছে।’

এ রিপোর্ট লেখা পর্যন্ত  চাঁদপুর সিভিল সার্জন, ইসলামী ফাউন্ডেশন ও দাফনের জন্য প্রস্তুতি টিমের প্রধান হযরত মাওলানা যোবায়ের আহমেদকে খবর দেয়া হয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশের ওই টিম মৃত ব্যক্তির জানাযা ও দাফন সম্পাদনের জন্য প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। আরো পড়ুন- হাজীগঞ্জে এক ইউপি চেয়ারম্যানের পিএস করোনা আক্রান্ত : গ্রাম লকডাউন

এ কর্মকর্তা আরো বলেন, করোনা উপসর্গ নিয়ে যেকোন লোক মৃত্যুবরণ করলে সাথে সাথে থানা প্রশাসনকে জানালে আমরা স্বাস্থ্যবিধি মেনে জানাযা ও দাফনের ব্যবস্থা করবো। জানাাযায় প্রশাসন ও জনপ্রতিনিধিকে সম্পৃক্ত করলে জনগণ সচেতন হবে এবং মানুষের মাঝে ভীতি দূর হবে। সচেতনতা বৃদ্ধি পাবে।

এদিকে গতকাল হাজীগঞ্জে করোনা উপসর্গ নিয়ে আরও এক জনের মৃত্যু হয়  তিনি উপজেলার সদর ইউনিয়নের উত্তর অলিপুর গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে বৃদ্ধ মো. শহীদউল্যাহ (৬৫)। তিনি গত ৪/৫ দিন যাবত জ্বর, সর্দি, গলা ব্যথায় ভূগছিলেন। ৪ মে রাতে তার পাতলা পায়খানা ও বমি হয়। রাত সাড়ে ১২টার সময় বাড়িতে তার মৃত্যু হয়।

প্রতিবেদক : জহিরুল ইসলাম জয়, ৫ মে ২০২০