Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজিগঞ্জ ঐতিহাসিক জামে মসজিদে তিনটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে
Haji mosque
ফাইল ছবি

হাজিগঞ্জ ঐতিহাসিক জামে মসজিদে তিনটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে

প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাসের প্রকোপ ঠেকাতে প্রতিবছরের ন্যায় গতানুগতিক ব্যবস্থার আংশিক সংযোজন ও বিয়োজন করে সম্পূর্ণ সরকারিভাবে ধর্ম মন্ত্রণালয়ের ১২ শর্ত সাপেক্ষে হাজিগঞ্জ ঐতিহাসিক জামে মসজিদে এবারের ঈদের জামাত অনুষ্ঠিত হবে। হাজিগঞ্জ ঐতিহাসিক বড় জামে মসজিদে বিশেষ ব্যবস্থায় তিনটি ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে ।

শনিবার ২৩ মে হাজিগঞ্জ ঐতিহাসিক বড় জামে মসজিদের ভারপ্রাপ্ত মোতওয়াল্লী প্রিন্স শাকিল আহমেদ চাঁদপুর টাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন ।

ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশিত ও জারিকৃত পরিপত্র অনুযায়ী ১২ শর্তসাপেক্ষে ঐতিহাসিক জামে মসজিদে সকাল ৬ টায় প্রথম জামাত , সকাল ৮ টায় দ্বিতীয় জামাত এবং সকাল ১০ টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে। ৩টি ঈদের জামাতের পর্যায়ক্রমে ইমামতি করবেন হাফেজ মাও.আবদুর রউফ, হাফেজ মাও.সাঈদ আহমদ ও হাফেজ মাও.মামুনুর রশিদ ।

হাজিগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ এর ভারপ্রাপ্ত ভারপ্রাপ্ত মোতওয়াল্লী প্রিন্স শাকিল আহমেদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ হাজিগঞ্জ ঐতিহাসিক জামে মসজিদ কর্তৃপক্ষ সুস্থ মুসল্লীদেরকে মসজিদে ঈদের জামাত আদায়ের লক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে মসজিদে আসার আহ্বান জানান ।’

মসজিদ ওযু খানায় সাবান ব্যবহার করে ওযু করে এবং নিজে নিজে জায়নামাজ হাতে নিয়ে প্রবেশ করার অনুরোধ জানিয়েছেন তিনি। মসজিদে প্রবেশের সকল মুসল্লিদের সেনিটাইজার ব্যবহার করে মসজিদের ভেতরে প্রবেশের বিষয়টি নিশ্চিত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

তিনি আরো বলেন , ‘৩ ফুট দূরত্ব বজায় রেখে ও মাস্ক ব্যবহার করে সুস্থ মুসল্লিদের মসজিদে ঈদের নামাজ আদায়ের আমন্ত্রণ জানিয়েছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশাবলী পালনে প্রয়োজনীয় উদ্যোগও গ্রহণ করেছেন বলে প্রিন্স শাকিল আহমেদ জানান । ’

আবদুল গনি , ২৩ মে ২০২০
এজি

ইন্টারনেট কানেকশন নেই