Home / শীর্ষ সংবাদ / হাইমচরে নৌকার সাথে ধানের শীষের লড়াই শুরু

হাইমচরে নৌকার সাথে ধানের শীষের লড়াই শুরু

আজ সোমবার হাইমচর উপজেলা পরিষদ নির্বাচন। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের অংশ হিসেবে এই প্রথম এখানে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৯ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। নির্বাচনে ৩ জন চেয়ারম্যান প্রার্থী, ৮ জন ভাইস-চেয়ারম্যান ও ২ জন মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

উপজেলার ৬ টি ইউনিয়নে ভোটার সংখ্যা ৮০ হাজার ২৩৪ জন। পুরুষ ভোটার ৪১ হাজার ৪১৭ এবং নারী ভোটার ৩৮ হাজার ৮১৭ জন। ৩১টি ভোট কেন্দ্রের ২০০ কক্ষে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচন উপলক্ষে এখানে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। শনিবার মধ্যরাতে এসব উপজেলায় আনুষ্ঠানিক প্রচার শেষ হয়। রোববার নির্বাচনি উপজেলার প্রতিটি কেন্দ্রে ভোটের সামগ্রী পাঠানো হয়।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন জানান, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য সকল ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে।ভোট গ্রহনে নিরাপত্তার জন্য। ৩ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন কোষ্টগার্ড, পর্যাপ্ত র‌্যাব, পুলিশ, আনসার সদস্য নিয়োজিত রাখা হয়েছে।

স্থানীয় ভোটার কামরুল ও ইসহাক জানান, এখানে চেয়ারম্যান পদে তিনজন লড়াই করলেও মুলত প্রতিদ্বন্দ্বিতা হবে নৌকার প্রার্থী নূর হোসেন পাটোয়ারীর সাথ ধানের শীষ প্রতীকের মো.ইসাহাক খোকনের। যদিও এখানে নৌকাকে হারাতে উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোতালেব জমাদার স্বতন্ত্র প্রার্থী হয়ে আনারস প্রতীকে নির্বাচন করছেন।

প্রদন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, হাইমচর উপজেলা নির্বাচনে ভোটগ্রহন শুরু হওয়ার পর থেকে কোন অপ্রিতিকর ঘটনা ঘটেনি। এখানে খুব শুশৃঙ্খল পরিবেশে ভোট গ্রহন চলছে।

প্রতিবেদক:শরীফুল ইসলাম