Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুর শহরে হিজরী নববর্ষ উদযাপন

চাঁদপুর শহরে হিজরী নববর্ষ উদযাপন

চাঁদপুর শহরে হিজরি নববর্ষ ১৪৪০ (১ মহররম) উদযাপনে দারুচ্ছুন্নাত দীনিয়া মাদ্রাসা ও যুব সমাজের আয়োজনে বুধবার (১২ সেপেটম্বর) সকালে মুন্সি বাড়ি রেলগেট আলোচনা সভা ও ইসলামী সাংস্কৃতিক হয়। এ উপলক্ষে জুলফিকার হামদ-নাত ও গজল পরিবেশক দল, অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

১৪৪০ হিজরি নববর্ষকে বরণ করে নিতে অনুষ্ঠানের প্রথম পর্বে সংগঠনের শিল্পীরা সুললিত কণ্ঠে কোরআন তেলাওয়াত, হামদ-নাত, আউলিয়া সঙ্গীত ও ইসলামী গজল পরিবেশনের মাধ্যমে মুখরিত করে তোলে। পরবর্তী পর্বে অতিথিবৃন্দ হিজরি নববর্ষ ও মুসলমানদের নিজস্ব সংস্কৃতি তথা তাহ্জীব-তামাদ্দুন নিয়ে বিশেষ আলোচনা করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জুলফিকার হামদ-নাত গজল পরিবেশক দলের প্রধান উপদেষ্টা ও চাঁদপুুর দারুচ্ছুন্নাত দীনিয়া মাদারাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওঃ মোহাম্মদ সাইফুদ্দীন খন্দকার। এতে সভাপতিত্ব করেন বিশিষ্ট ব্যাংকার ও সমাজ সেবক আলহাজ্ব মোঃ হাসান আলী ভূঁইয়া।

দীনিয়া মাদরাসার শিক্ষক হাফেজ মাওঃ মোঃ শাহাদাত হোসাইনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন আনোয়ারা ইসলাম দাখিল মাদরাসার সুপার মুফতি মাওঃ মোঃ জিয়াউদ্দিন খন্দকার ,
বিশিষ্ট দানবীর আলহাজ্ব মোঃ তবিউল্লাহ খলিফা,বিশিষ্ট ব্যাবসায়ী হাফেজ গোলাম হোসেন কাজী ও মোঃ মিজানুর রহমান, আনোয়ারা-মতিউর মহিলা মাদরাসার পরিচালক মাওঃ মুহাম্মদ আবদুর রহমান গাজী, কৃষ্ণপুর জোহরা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাওঃ মোঃ মারুফ হোসাইন, মুন্সী বাড়ি রেলগেইট জামে মসজিদের খতিব মাওঃ মোঃ মাহবুবুর রহমান, জেলা ছাত্র হিযবুল্লাহর সাবেক সভাপতি মোঃ হেলাল উদ্দীন, বর্তমান সভাপতি মোঃ মজিবুর রহমান ও সাধারণ সম্পাদক হাফেজ মোঃ দ্বীন ইসলাম, স্থানিয় যুব সমাজের হাফেজ মোঃ নাইমুর রহমান, মোঃ ইব্রাহীম খলিল, মোঃ রাকিব হাসান, মোঃ শাহ আলম, মোঃ নোমানসহ স্থানিয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে মিলাদ ও কিয়াম পরিচালনা করেন জুলফিকার হামদ-নাত ও গজল পরিবেশক দলের সদস্য ফয়সাল আহমেদ। দোয়া ও মোনাজাত করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আলহাজ্ব মাওলানা মোহাম্মদ সাইফুদ্দীন খন্দকার।

পরিশেষে উপস্থিত সকলের মাঝে তবারক বিতরণ করা হয়। অনুষ্ঠানে সহস্রাধিক ধর্মপ্রাণ মুসলমান ও বিভিন্ন মাদ্রাসার ছাত্ররা অংশ নেয়।

স্টাফ করেসপন্ডেট

Leave a Reply