Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / চাঁদপুর / চাঁদপুরে নিষেধাজ্ঞার ৪ দিনে ৭ জেলের কারাদণ্ড
hilsha-force

চাঁদপুরে নিষেধাজ্ঞার ৪ দিনে ৭ জেলের কারাদণ্ড

চাঁদপুরে মা ইলিশ রক্ষা অভিযানে গত ৭ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত ৪ দিনে আটক ৭ জেলেকে ১ বছর করে কারাদ- দিয়েছে।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে বুধবার (১০ অক্টোবর) চাঁদপুর নৌ-পুলিশের অভিযানে ১ হাজার মিটার অবৈধ কারেন্ট জালসহ তিন জেলেকে আটক করে কারাদ- দেয়া হয়েছে।
দ-প্রাপ্তরা হলেন, সদর উপজেলার হানারচর ইউনিয়নের দক্ষিণ গোবিন্দয়া গ্রামের রিপন পাটওয়ারি, রহিম শেখ ও মাসুদ পাটওয়ারী।

এ দিন ভোরে হরিণা ফেরিঘাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ গিয়াস উদ্দিন সঙীয় ফোর্স নিয়ে মেঘনা নদীর হরিণা গোবিন্দয়া এলাকা থেকে মাছধরা অবস্থাায় তাদের আটক করে। এসময় ১হাজার মিটার কারেন্ট জাল জব্দ এবং একটি কাঠের নৌকা নদীতে ডুবিয়ে দেয়া হয়। জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয়।

এদিন দুপুরে আটককৃত জেলেদেরকে চাঁদপুর নৌ-থানা এনে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে প্রত্যেককে ১বছর করে কারাদ- প্রদান করে জেল হাজতে প্রেরণ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রট মো. মেহেদী হাসান।

নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মা ইলিশ ধরার অপরাধে গত ৭ তারিখ থেকে আজ ১০ তারিখ পর্যন্ত ৭ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে একবছর করে কারাদন্ড প্রদান করা হয়েছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামান জানান, ‘চাঁদপুর জেলা প্রশাসন, জেলা পুলিশ, নৌ পুলিশ, মৎস্য বিভাগ ও কোস্টগার্ড, চাঁদপুর মা ইলিশ রক্ষার্থে অবিরাম কাজ করে যাচ্ছে। সবাইকে সহযোগিতা ও নিষেধাজ্ঞা মেনে চলার জন্যে জেলা প্রশাসন, চাঁদপুর এর পক্ষ থেকে অনুরোধ জানানো যাচ্ছে।’

স্টাফ করেসপন্ডেন্ট,
১০ অক্টোবর, ২০১৮