Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে পথচারী ক্রেতা-বিক্রেতাসহ ৬ জনকে অর্থদণ্ড

হাইমচরে পথচারী ক্রেতা-বিক্রেতাসহ ৬ জনকে অর্থদণ্ড

করোনা মহামারী দেশে আছে, হাইমচরের মানুষ প্রায় ভুলেই গিয়েছে। বাজার গুলোতে নেই সামাজিক দুরত্ব, নেই কারো মুখে মাস্ক। হাত ধোয়ার বেসিন, মোড়ে মোড়ে বসানো অস্থায়ী হাত ধোয়ার ড্রাম ও স্প্রে গেটগুলো ধুলাবালি আর পোকামাকড়ের দখলে।

উপজেলার এমন পরিস্থিতিতে বিভিন্ন বাজার মনিটরিং, সামাজিক দুরত্ব ও মাস্ক পরিধান নিশ্চিতে কাজ করছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিগ্যান চাকমা। বাজারের মুদি দোকানগুলোর মূল্য তালিকা দৃশ্যমান স্থানে রাখা ও ‘নো মাস্ক, নো শপিং’ স্লোগান বাস্তবায়নে ক্রেতা-বিক্রেতাদের উদ্দেশ্যে সচেতনতা মূলক বক্তব্য রাখেন তিনি।

৩১ আগষ্ট সোমবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত আলগী বাজার, জনতা বাজার, কালা চকিদার মোড়, সাবু মাষ্টার মোড় সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ স্পষ্টে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এতে পথচারী, ক্রেতা-বিক্রেতা সহ মোট ৬ জনকে ১৫০০ টাকা জরিমানা করা হয়।

সামাজিক দুরত্ব নিশ্চিত ও মাস্ক পরিধানের ব্যপারে রিগ্যান চাকমা বলেন- হাইমচরে বিভিন্ন যায়গায় এখনও অনেকেই করোনা ভাইরাসে আক্রান্ত। অদৃশ্য এ ভাইরাস বিস্তার রোধে আপনাদের সচেতনতা-ই যথেষ্ট।

তিনি আরও বলেন- প্রয়োজন ছাড়া বের না হয়ে ঘরেই থাকুন। নিজে সুস্থ থাকুন, পরিবারের সবাইকে সুস্থ রাখুন। সামাজিক দুরত্ব বজায় রেখে কেনাকাটা করুন।

প্রতিবেদক:মোঃ ইসমাইল,৩১ আগস্ট ২০২০

ইন্টারনেট কানেকশন নেই