Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে নদী রক্ষা বাঁধের ব্লক ব্যবহার হচ্ছে ব্যক্তি স্বার্থে

হাইমচরে নদী রক্ষা বাঁধের ব্লক ব্যবহার হচ্ছে ব্যক্তি স্বার্থে

চাঁদপুর হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়নের জালিয়ারচর এলাকায় মেঘনার নদীভাংগন কবল থেকে রক্ষার্থে স্থাপিত ব্লক ব্যবহার করতে দেখা গেছে। এলাকার মৎস্য আড়ৎ এবং কিছু অসাধু ব্যক্তির নিজ প্রয়োজনে বাড়ির আঙ্গিনায় আশেপাশে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে,হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়নের খোরশেদ আলীর মোড় থেকে জালিয়েরচর এলাকায় ব্যাপক নদীভাংগন ফলে এলাকার লোকজনের বসতঘর গাছপালা,ব্রিজ,বৈদুতিক খুটিসহ এলকার লোকজন ঝুঁকি মধ্যে বাস করে আসছে।

এলাকার লোকজনের ধারণা কয়েকদিনের মধ্যে নদীর ভাংগনের কাজ শুরু না করলে আগামি অমবর্ষায়তে ব্যাপক ভাংগন দেখা দিবে।

চরভেরবী খোরশেদ আলীর মোড় থেকে কাটাখাল ১ কি.মি.কাজ চলমান থাকলে যে কোন কারণে কাজ বন্ধ থাকায় যার ফলে কয়েকদিনের জোয়ারের পানিতে এসব এলাকায় নদীভাংগন দেখা দিয়েছে।

পাউবি ব্লক ঐ এলাকার কিছু লোক ব্লক তুলে নিয়ে তাদের ব্যক্তিগত কাজে ব্যবহার করতে দেখা যায়।

হাইমচর উপজেলার জালিয়ারচর মাছের আড়ৎদার বিল্লাল বেপারী সরকারি ব্লক নদীর পাড় থেকে তুলে আড়ৎ রক্ষার কাজে ব্যবহার করছে।

এ ব্যাপারে বিল্লাল বেপারী টেলিফোনে জানান, ব্লকগুলি নদীর পাড়ে পড়ে আছে। আমি এগুলো আমার আড়ৎদের কাছে রেখেছি যাতে পানিয়ে তলিয়ে যেতে না পারে। সরকারের যখন প্রয়োজন তখন দিয়ে দিবো।

হাইমচর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো.হুমায়ুন কবির প্রধানীয়া জানান, সরকারের নদী ভাংগন প্রকল্প স্থাপিত ব্লক কিছু অসাধু ব্যক্তি তাদেও দোকান ও আড়ৎতের কাজে ব্যবহার করায় এলাকায় ব্লক না থাকায় জোয়ারের পানিতে ভাংগন সৃষ্টি হয়েছে।

আমারা পানি উন্নয়ন বোর্ডের অফিসাদের কাছে অনুরোধ ব্লক গুলো উদ্ধার সঠিক স্থানে স্থাপন করার। এতে এলাকার নদীভাংগন কিছুটা হলে রোধ পাবে।

প্রতিবেদক:মো.ইসমাইল, ৩১ আগস্ট ২০২০

ইন্টারনেট কানেকশন নেই