Home / শীর্ষ সংবাদ / হাইমচরে মেঘনায় তিতাস বাহীনির ৬ জলদস্যু আটক

হাইমচরে মেঘনায় তিতাস বাহীনির ৬ জলদস্যু আটক

চাঁদপুরের হাইমচরে মেঘনায় নীল কমল নৌ-পুলিশের অভিযানে তিতাস বাহীনি প্রধান তিতাস সরকারের সহকারী ৬ জলদস্যু আটক করা হয়েছে। মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) সকাল ১১ টায় হাইমচর উপজেলা চরভৈরবী এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

আটক কৃতরা হলেন বরিশাল জেলার হিজলা উপজেলার খালেক মিয়ার ছেলে শরফুত আলী (৩৫), আলতাফ বেপারীর ছেলে সোহাগ বেপারী(২২), করিম মিয়ার ছেলে সাহাবুদ্দিন (৩০), আক্কাছ আলীর ছেলে জুয়েল মিয়া (১৪),বিল্লাল মিয়া(৩০), রুবেল মাতাব্বর(৩০)।

নৌ-পুলিশ সূত্রে জানা যায়, হাইমচর উপজেলা চরভৈরবী এলাকার মেঘনার তিতাস বাহীনির লোকজন স্থানীয় কামাল মাঝির নৌকা ও জাল আটক করে রাখার সংবাদ পেয়ে নৌ আইসি আব্দুর রহমানের নেতৃত্বে অভিযান পরিচালনা করে এদেরকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে জাল ও নৌকা জব্দ করে ফাঁড়ি থানায় নিয়ে আসে।

এ ব্যাপারে জেলে প্রতিনিধি মানিক দেওয়ান চাঁদপুর টাইমসকে বলেন, ‘বরিশাল জেলার হিজলা উপজেলার ইউপি চেয়ারম্যান মিলন চেয়ারম্যানের আড়তের হরকার তিতাস মিয়ার নেতৃত্বে হাইমচরের জেলেদের জাল, মাছ, নৌকাসহ টাকা পয়সা চিনিয়ে নিয়ে যায়। তাদের অত্যাচারে জেলেরা মেঘনায় প্রতিনিয়ত আতংকের মাঝে মাছ ধরতে যেতো। দিন দিন তাদের অত্যাচারে মাত্রা বেড়ে যাচ্ছে। এদের অত্যাচার থেকে রক্ষা পাওয়ার জন্য প্রশাসনের হস্তেক্ষেপ জরুরি।

এ ব্যাপারে মৎস্য আড়ৎদার ইলিয়াছ মিয়া (লিটন) পাইক বলেন, মিলন চেয়ারম্যানের পোষা তিতাস বাহীনির লোকজন হাইমচরের জেলেদের উপর প্রতিনিয়ত হামলা,লুটপাট, জাল চিনিয়ে নেওয়া নিয়মিত ঘটনা। এরা জেলেদের কাছ থেকে পাঁচ হাজার টাকার বিনিময় পতাকা দেন । যাদের এই নিশান থাকে তাদেরকে ছেড়ে দেন।

তাদের অত্যাচারে বিচার দাবি করে বলেন অচিরেই এদের বিরুধ্যে প্রশাষন হস্তেক্ষেপ না করলে মেঘনা নদী রণক্ষেত্র তৈরি হবে।

প্রতিবেদক: মোঃ ইসমাইল