Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ সম্পন্ন

হাইমচরে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ সম্পন্ন

এই প্রথম চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। সকাল ৯টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ৩ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন কোষ্টগার্ড, পর্যাপ্ত র‌্যাব, পুলিশ, আনসার সদস্য মোতায়েন করা হয়।

তবে নির্বাচনকে কেন্দ্র করে কোথাও অপ্রতিকর কোন ঘটনার সংবাদ পাওয়া যায়নি। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পরিমানে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবস্থান লক্ষ্য করা গেছে। পাশাপাশি ভোটারদের উপস্থিতিও ছিল লক্ষনীয়।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, উপজেলার ৩১টি কেন্দ্রের ২শ’টি বুথে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে মোট ভোটার ৮০ হাজার ২শ’ ৩৪ জন। এর মধ্যে পুরুষ ৪১ হাজার ৪শ’ ১৭ ও নারী ভোটার ৩৮ হাজার ৮শ’ ১৭ জন।

এদিকে নির্বিঘ্নে ভোটারদের ভোট প্রদান নিশ্চিত করতে চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান ও পুলিশ সুপার মো.মাহবুবুর রহমান বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

এ সময় আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে পুলিশ সুপার বলেন, চাঁদপুরে প্রথমবারের মত ইভিএম এ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনকে ঘিরে পুরো উপজেলায় আমাদের আগাম প্রস্তুতি থাকায় ভোটাররা সুষ্ঠ ভাবে ভোট দিতে পেরেছেন।

এ প্রসঙ্গে জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন বলেন, ইভিএম এ ভোটাদের স্বতফূর্ত ভাবে ভোট দিতে দেখা গেছে। আশা করছি অন্যান্য নির্বাচনেও ভোটাররা এই পদ্ধতিতে ভোট দিতে আগ্রহ দেখাবেন।

প্রতিবেদক:শরীফুল ইসলাম