Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে বোন কর্তৃক ভাইদের বসতভিটা বিক্রয়ের চেষ্টা

হাইমচরে বোন কর্তৃক ভাইদের বসতভিটা বিক্রয়ের চেষ্টা

Mar 04, 2015 @ 18 : 19

BM Islamil, Haimchor Corespondent:

হাইমচর উপজেলার ৩নং আলগী ইউনিয়নের গন্ডামার গ্রামের ৬০ শতাংশ বসত ভূমি আপন বোন অন্যের প্ররোচণায় ভাইদের সম্পত্তি জোরপূর্বক বিক্রয় করার চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে। এই নিয়ে ভাইদের পক্ষে মোঃ লেদু মিয়া(৫০) পিতা মৃত হায়দার বক্স দারোগা বাদী করে হাইমচর থানায় বোন রোকেয়াকে বিবাদি করে একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সুত্রে জানা যায়, লেদু মিয়া তার বিধবা বোন রোকেয়া বেগমকে নিজে জমির যা হাইমচর উপজেলা গন্ডামার মৌজাস্থ ১৭৭ নং খতিয়ান ভূক্ত (সাবেক) হাল খতিয়ান ২১৮ দাগ নং ৩৮৯ মোট সম্পত্তি পরিমান ৬০ শতাংশ দুই ভাই, বোনের নামে মালিকানা করে বসত ঘর তুলে দেন থাকার জন্য। রোকেয়ার স্বামীর মৃত্যুর তার অন্য বোনেরা ও প্রভাবশালী লোকদের হাতে নিয়ে সমস্ত জমি বিক্রয় করা বিভিন্ন ফাঁদ খোজছেন। সম্পত্তিগত বিরোধের জের ধরে এলাকার স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গকে অবগত করলেও কোন কর্নপাত করছে না এবং বাদীকে সমস্ত জমি বিক্রয় করে দিবে বলে নানা ভাবে হুমকি দিয়ে আসছে।

এ ব্যাপরে বাদী লেদু মিয়া জানান আমি আমার সম্পত্তি বিক্রয় বাধা দিলে আমাকে লোকজন দিয়ে মারধর ও খুন করে ফেলার হুমকি ও ভয়ভীতি দিয়ে আসছে। আমি আমার সম্পত্তি পাওয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

বিবাধী রোকেয়া জানান আমার সম্পত্তি বিক্রয় করে ফেলব কেউ যদি কিনার আগ্রহ থাকলে কিনবে। ঘটনা সরেজমিনের গিয়ে জানাযায় রোকেয়া তার ইচ্ছে মত জমির বিক্রয় বায়না পত্র নিয়েছেন এবং জমিনের দলিলপত্র করার পাঁয়তারা করছেন। অত্র জমিনের দলিল না করতে পারে এই জন্য লেদু মিয়া হাইমচর উপজেলা সাব রেজিষ্টার অফিসে আবেদন করছেন। এই নিয়ে যে কোন সময়ে উভয় পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের সম্ভাবনা রয়েছে।