Home / চাঁদপুর / স্বাস্থ্য সুরক্ষায় চাঁদপুর সরকারি হাসপাতালে জীবানুনাশক স্প্রে চেম্বার

স্বাস্থ্য সুরক্ষায় চাঁদপুর সরকারি হাসপাতালে জীবানুনাশক স্প্রে চেম্বার

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতী করোনা ভাইরাস আক্রান্তের রোগীর সংখ্যা দিন দিন এখন বাংলাদেশেও বেড়ে চলছে। একই সাথে চাঁদপুর জেলা জুড়েও এর সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে।

এ কারনে মরণঘাতী করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সারা দেশের সাথে চাঁদপুরেও চলছে অনির্দিষ্টকালের জন্য লকডাউন। যেদিন থেকে চাঁদপুরে করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে, সেদিন থেকে স্বাস্থ্য সুরক্ষায় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল প্রাঙ্গনটিকে নিরাপদ রাখতে সচেতনতা মূলক বিভিন্ন কর্মসূচী পালন করে হাসপাতাল কর্তৃপক্ষ।

এছাড়া সচেনতার জন্য সামাজিক দুরত্ব বজায় রাখতে লোকজনের চলাচলে বিকল্প ব্যবস্থাও গ্রহণ করা হয়। তার অংশ হিসেবে হাসপাতালে আগত রোগী এবং রোগীর সাথে থাকা লোকজনের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে হাসপাতালে জীবানুনাশক স্প্রে চেম্বার (মেশিন) স্থাপন করার প্রস্তুতি নিতে দেখা গেছে। ১৩ মে বুধবার দুপুরে চাঁদপুর সরকারি হাসপাতালে প্রাঙ্গনে একটি জীবানুনাশক স্প্রে চেম্বার রাখতে দেখা যায়। এটি বৃহস্পতিবার থেকে ইলকট্রনিক্স সহ অন্যান্য কাজ শেষে নিয়মিত চালু করা হবে বলে জানা গেছে।

আর এটি চালু হলেই প্রতিদিন হাসপাতালে আগত রোগী ও রোগীর সাথে আসা লোকজন তার ভেতর দিয়ে হাসপাতালে প্রবেশ করবেন। এতে করে একদিকে যেমন হাসপাতালে আগত কারো শরীরে কোন ধরনের জীবানু থেকে থাকলে স্প্রে কারণে তা অনেকটা মুক্তের নিশ্চয়তা রয়েছে। অন্যদিকে নিরাপদে থাকবে চিকিৎসাসেবা প্রধানকারীরাও।

প্রতিবেদক : কবির হোসেন মিজি, ১৩ মে ২০২০