Home / জাতীয় / ‘স্থানীয় নির্বাচনে আসবে বিএনপি’
স্থানীয় নির্বাচনে আসবে বিএনপি

‘স্থানীয় নির্বাচনে আসবে বিএনপি’

আগের ভুলের প্রায়শ্চিত্ত করতে বিএনপি এবার স্থানীয় নির্বাচনে অংশগ্রহণ করবে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

রোববার বিকেল সাড়ে ৫টায় সুনামগঞ্জের জগন্নাথপুর ডিগ্রি কলেজ মাঠে রাধারমণ স্মরণ উৎসবের উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, বিএনপি স্থানীয় নির্বাচনে আসবেই, আগেও তারা মারাত্মক ভুল করেছে যার তার প্রায়শ্চিত্ত করতে হবে। আমরা তাদের অনুগ্রহ করে রাজনৈতিক দল বলে থাকি। তারা আসলে কোনো রাজনৈতিক দল নয়।

স্থানীয় নির্বাচন প্রসঙ্গে আবুল মাল আবদুল মুহিত বলেন, স্থানীয় নির্বাচনে দলীয় প্রভাব কিছুটা হলেও থাকে। এই প্রভাব বাস্তব এবং এটিকে স্বীকার করে নেয়া উচিত বলে মনে করেন তিনি।

অর্থমন্ত্রী প্রশ্ন রেখে বলেন, ‘বাংলাদেশে কতটা নির্বাচন দলীয় প্রভাব মুক্ত হয়েছে। কিছুটা প্রভাব থাকবেই। এটি বাস্তব সত্য স্বীকার করে নেয়া উচিত।’

এরআগে বিকেল চারটায় সংস্কৃতি মন্ত্রণালয় ও সুনামগঞ্জ জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে মরমি কবি রাধারমণ দত্তের জন্মস্থান জগন্নাথপুর ডিগ্রি কলেজ মাঠে রাধারমণ স্মরণ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

মুহিত বলেন, মরমী গানের জন্য বিখ্যাত ভাটির জেলা সুনামগঞ্জ। এ অঞ্চলে জন্মগ্রহণ করেছেন মরমী কবি রাধারমণ দত্ত , হাছনরাজা ও বাউল সম্রাট শাহ আব্দুল করিম। তারা যুগযুগ ধরে গান ও কবিতা লিখে বিখ্যাত হয়েছেন। আর দেশের সংস্কৃতিকে করেছেন সমৃদ্ধ।

তিনি বলেন, এসব মহান গুণী ব্যক্তিদের দেখানো পথে আমাদেরকে চলতে হবে। তাই এসব গুণী ব্যক্তিদের স্মৃতি ধরে রাখতে সরকারি উদ্যোগে তাদের নামে যারযার নিজস্ব এলাকায় পৃথকভাবে স্মৃতিসৌধ নির্মাণ করা হবে। এ জন্য সকলের সহযোগিতা কামনা করছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেন, বর্তমান সরকারের আমলে আমরা ধর্মবর্ণ নির্বিশেষে সকল গুণীজনকে স্মরণ করছি। এখন থেকে প্রতি বছর রাষ্ট্রীয়ভাবে এ ধরণের অনুষ্ঠান আয়োজন করা হবে।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অ্যাডভোকেট শাহানা রাব্বানী, মোয়াজ্জেম হোসেন রতন , তথ্য সচিব মর্তুজা আহমদ ও সুনামগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।

সুনামগঞ্জ জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক দেবজিৎ সিংহ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ।

অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল রাধারমণের ধামাইল গান। এসময় সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির নারী শিল্পী দল ধামাইল গান পরিবেশন করেন। এ ছাড়া অনুষ্ঠানে ৩ টি বইয়ের মোগক উন্মোচন করেন অতিথিরা।

নিউজ ডেস্ক ||আপডেট: ০৮:৫৫ পিএম, ০৮ নভেম্বর ২০১৫, রোববার

এমআরআর