Home / আন্তর্জাতিক / অষ্ট্রেলিয়ার দক্ষিণাঞ্চলের স্কুলগুলো খুলেছে : উপস্থিতি ৯০ শতাংশ

অষ্ট্রেলিয়ার দক্ষিণাঞ্চলের স্কুলগুলো খুলেছে : উপস্থিতি ৯০ শতাংশ

বিশ্বব্যাপী চলছে করোনাভাইরাসের তাণ্ডব। এদিকে, কভিড -১৯ এর মহামারির এর মধ্যেই দক্ষিণ অস্ট্রেলিয়ান স্কুলগুলোতে ছাত্রদের ৯০ শতাংশ শিক্ষা কার্যক্রমে অংশ নিয়েছে। তারা টার্ম-টুতে প্রথমবারের মতো ‘ফেস টু ফেস’ শিক্ষা গ্রহণ করেছে বলে জানা গেছে।

জানা গেছে, শিক্ষার্থীরা দু’সপ্তাহ আগে বিদ্যালয়ে ফিরে এসেছে।এখন তাদের উপস্থিতি সংখ্যা ৬৪ শতাংশ বেড়েছে। টার্ম-ওয়ান এর শেষ সপ্তাহে শিক্ষার্থীদের মধ্যে কেবল ৩৪ শতাংশ শ্রেণিকক্ষে উপস্থিত ছিল।

এ বিষয়ে প্রধানমন্ত্রী স্টিভেন মার্শাল বলেছেন, মঙ্গলবারের তথ্যানুসারে, প্রায় চার শতাংশ শিক্ষার্থী এখনও বাড়ি থেকে শিখছেন।

তিনি বলেন, অন্য কয়েকটি রাজ্যের স্কুলে মাত্র তিন বা চার শতাংশ শিক্ষার্থী স্কুলে পড়াশোনা করছে।তাই আমি জানি আমাদের শিক্ষার্থীরা ‘ফেস টু ফেস’ শিক্ষার মাধ্যমে উপকৃত হবে। শিক্ষামন্ত্রী জন গার্ডনার জানান, তিনি এই রাজ্যের বিদ্যালয়গুলোর ফলাফলে সন্তুষ্ট।

তিনি বলেন, ক্যাথলিক এবং বেসরকারী বিদ্যালয়ে একই বা এমনকি উচ্চতর উপস্থিতির হার ছিল। জন গার্ডনার বলেন, এ বিষয়টি আমাদের শিক্ষার্থীদের এ বছরের সেরা শিক্ষার সুযোগ পেতে সহায়তা করবে।

তিনি বলেন, আমরা জানি যে, আমাদের স্কুলগুলো শিশু-তরুণদের শেখার এবং সামাজিক সুযোগ তৈরী জন্য সেরা পরিবেশ দেয়। গার্ডনার বলেছেন, ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া এবং নর্থ টেরিটরির রাজ্য সরকারও স্বাস্থ্য পরামর্শের ভিত্তিতে
কাজ করছে।

তিনি বলেন, ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার স্কুলগুলোতে উপস্থিতির হার ছিল ৮০ ভাগ আর নর্থ টেরিটরিতে ছিল ৭০ ভাগ।

সূত্র : টাইমস

ইন্টারনেট কানেকশন নেই