Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / শাহতলী জিলানী চিশতী কলেজে ফ্রি ব্লাড ক্যাম্পেইন
free blood campaighn

শাহতলী জিলানী চিশতী কলেজে ফ্রি ব্লাড ক্যাম্পেইন

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী শাহতলী জিলানী চিশতী কলেজে প্রয়াস রক্তদান সমাজকল্যান ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রি ব্লাড ক্যাম্পেইন-২০১৮ মঙ্গলবার (৭ আগস্ট) সকাল ১১টায় কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যারয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

অনুষ্ঠানে জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বলেন, রক্তের গ্রুপ সম্পর্কে জানা ভালো। যখন তোমাদের পরিবারের কেউ অসুস্থ হয় তখন তোমাদের রক্তের গ্রুপ জানা থাকলে রক্ত দিতে সুবিধা হয়। আমি এ রক্তদান সংস্থার সাফল্য কামনা করি এবং এর পথচলা সুন্দর হোক তা প্রত্যাশা করি। রক্ত দান করে কারও উপকার করতে পারলে এটি হবে একটি মহৎ কাজ।

তিনি আরও বলেন তোমরা সবাই তোমাদের রক্তের গ্রুপ সম্পর্কে জানবে। কারো রক্তের প্রয়োজন হলে স্বেচ্ছায় রক্তদান করবে। রক্তদান একটি সামাজিক কাজ। এ কাজে সবাইকে অংশগ্রহন করার চেষ্টা করতে হবে। তিনি আরো বলেন, প্রয়াস রক্তদান সমাজকল্যান ফাউন্ডেশনের এ উদ্যোগ খুবই ভালো । কিন্তু সংগঠনটি এখনো সমাজকল্যান মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধন হয়নি । কমিটিও গঠন হয়নি । তাই সংগঠনটিকে একটি সাংগঠনিক ভিত্তি তৈরীর জন্য কাজ করতে হবে । যাতে এর সুনাম ধরে রাখতে পারে । কোন ভাবেই সংগঠনের ভাবমূর্তী ক্ষুন্ন হয় এমন যুবকদের নেওয়া যাবে না ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রয়াস রক্তদান সমাজকল্যান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মো: আবির হাসান অপি।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জিলানী চিশতী কলেজের জীববিজ্ঞান প্রদর্শক মো: মুঞ্জুর হোসেন পাটওয়ারী, সহকারি শিক্ষিকা হালিমা আক্তার, যুবলীগ নেতা মো: আবুল কাশেম ক্বারী, প্রয়াস রক্তদান সমাজকল্যান ফাউন্ডেশনের কার্যকরী কমিটির সদস্য মো: নাঈম সারোয়ার, মো: রাকিব, মো: মেহেদী পাটওয়ারী, মো: কামাল খান, মো: রিয়াদ খান, মো: জাহিদুল ইসলাম জনি, মো: জাহিদ হাসান রাফি, মো: জাহেদুল হাসান, মো: মাসুম খান প্রমুখ।

অনুষ্ঠানে ফ্রি ব্লাড ক্যাম্পেইন-২০১৮ এর শুভ উদ্ভোধন করেন জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী ।

এ সময় উপস্থিত ছিলেন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকারসহ অন্যান্য অতিথিবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি

শেয়ার করুন
x

Check Also

‘ছুটির ফাঁদ’ দু‘দিন মিললেই নয় দিন ছুটি!

আসি ...