Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / সামাজিক দূরত্ব বজায় রাখতে বালিয়ায় ব্যতিক্রমী উদ্যোগ

সামাজিক দূরত্ব বজায় রাখতে বালিয়ায় ব্যতিক্রমী উদ্যোগ

করোনা ভাইরাস সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে চাঁদপুর সদর উপজেলার ৯ নং বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজু্ল ইসলাম মিজি ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন।

২৭ মার্চ শুক্রবার তিনি নিজ উদ্যোগ ইউনিয়নের হাট-বাজারে ওষুধ বিক্রির ফার্মেসীর এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানের সামনে সাদা এবং লালবৃত্তের নির্দেশক চিহ্ন এঁকে দেন। যাতে করে ক্রেতাদের নিদিষ্ট দূরত্ব বজায় রেখে পণ্য কেনার জন্যে সচেতন হয়। তার এই উদ্যোগটি ইউনিয়নবাসীর কাছে বেশ প্রশংসিত হয়েছে।

এ বিষয়ে বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজু্ল ইসলাম মিজি জানান, মরণব্যধি করোনা ভাইরাস সারা বিশ্বব্যাপী ব্যপক বিস্তার লাভ করছে। আমাদের দেশেও এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এর থেকে উত্তরণে মানীয় প্রধানমন্ত্রী দেশবাসীকে সসাজিক দূরত্ব বজায় রেখে সচেতন থাকার অনুরোধ জানিয়েছেন।

চাঁদপুর জেলা প্রশাসন থেকেও হাট-বাজারে ওষুধ বিক্রির ফার্মেসীর এবং জরুরী নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানের সামনে বৃত্ত এঁকে জনসাধারণ সচেতন করা হচ্ছে।

তিনি আরো জানান, মূলত এর থেকেই উদ্ভুদ্ধ হয়েই বালিয়া ইউনিয়নে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

তিনি এই ক্লান্তিকালে ইউনিউয়বাসীকে সচেতন হবার অনুরোধ করেন। পাশাপাশি প্রবাসী ও ঢাকা থেকে আগতদের হোম কোয়ারেন্ট মেনে চলা এবং সর্বসাধারণকে প্রয়োজন ছাড়া বাইরে বের না হবার অনুরোধ জানান।

এসময় ইউনিয়ন পরিষদের ট্যাগ অফিসার মো. ফরুক হোসেনসহ অন্যান্য মেম্বার, গ্রাম পুলিশ এবং বাজারের ব্যাবসায়ীরা উপস্থিত ছিলেন।

এর আগে তিনি নিদিষ্ট দূরত্ব রেখে ইনিয়নের তালিকাভুক্ত জেলেদের মাঝে জাটকারক্ষা কর্মসূচির চাউল বিতরণ করে। অধিক লোকের জামায়েত যাতে না হয়, এজন্যে কয়েকভাগে জেলেদের মাঝে চাউল বিতরণ করা হয়।

আশিক বিন রহিম,২৭ মার্চ ২০২০