Home / তথ্য প্রযুক্তি / সাবধান! ফেইসবুকে নানাভাবে হয়রানির শিকার মেয়েরা

সাবধান! ফেইসবুকে নানাভাবে হয়রানির শিকার মেয়েরা

‎Saturday, ‎04 ‎April, ‎2015  1:45:45 PM

তথ্যপ্রযুক্তি ডেস্ক :

সাবধান! ফেইসবুকে নানাভাবে হয়রানির শিকার মেয়েরা। ভার্চুয়াল জগত হোক অথবা বাস্তব… এক ধরনের কুৎসিত মনের দানব এভাবেই মেয়েদের স্বাভাবিক জীবনকে অস্বাভাবিক করে তুলছে!

ছবি চুরি হওয়ার ঘটনা উল্লেখ যোগ্য হারে বেড়ে গেছে। উপরের ছবি টাই এই ব্যাপারে পরিষ্কার প্রমাণ। ফটোশপের কারসাজিতে একটি মেয়ের ছবি অশ্লীল ভাবে ছড়িয়ে দেয়া হচ্ছে বিভিন্ন সাইটে। কিছু দিন আগে সাকিব আল হাসানের সাথে একটি মেয়ের কিছু ছবি ফটোশপে এডিট করে ফেসবুকে আলোড়ন তোলা হয়েছিল।

আপনি নিজেও টের পাবেন না আপনার ছবি কোথায় কিভাবে ব্যবহার হচ্ছে। আর মেয়ের ছবি চুরি করে ফেইক আইডি খোলার ঘটনা তো অহরহই ঘটছে।

এতে করে হয়রানি কিংবা ব্ল্যাক মেইলের শিকার হচ্ছেন ভুক্তভোগী মেয়েরা। তাই মেয়েদের সতর্ক হওয়ার অনুরোধ করছি। নিজের সৌন্দর্য প্রকাশ করতে বিভিন্ন পোজ দিয়ে তোলা ফটো ফেসবুকে ছাড়ার আগে একটি বার ভেবে নেবেন। আপনারও ঠিক উপরের ছবিটার মতো পরিণতি ঘটতে পারে। অনেকে প্রিয়জনদের দেখাতে ফেসবুকে ফটো আপলোড করেন।

এক্ষেত্রে খুব সহজ একটি সমাধান হচ্ছে গ্রুপ। ফেসবুকের মোবাইল ভার্সনেও এখন গ্রুপ খোলা যায় খুব সহজে। তাই প্রিয়জন দের দেখাতে ফটো শেয়ার করতে পারেন গ্রুপে। তবে অবশ্যই গ্রুপ সেটিংস secret দিয়ে রাখবেন।

পোস্টটি ছড়িয়ে দিতে tag/shareকরার অনুরোধ রইল।’পোস্টটি কেউ এড়িয়ে যাবেন না।

ইন্টারনেট কানেকশন নেই