Home / সারাদেশ / আমেরিকায় কুমিল্লাবাসির মুখ উজ্জ্বল করলো দু’শিক্ষার্থী
রিয়াসত আলম ও রাসান আলম

আমেরিকায় কুমিল্লাবাসির মুখ উজ্জ্বল করলো দু’শিক্ষার্থী

আমেরিকায় কুমিল্লাবাসির মুখ উজ্জ্বল করলেন দুই মেধাবী শিক্ষার্থী রিয়াসাত আলম ও রাসান আলম। তারা আমেরিকার ইউ টি অস্টিন টেক্সাস বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন। পেয়েছেন প্রেসিডেন্ট ওবামা পদক। তারা কুমিল্লাবাসির গর্ব ।

তারা কুমিল্লা নগরীর পুরাতন মৌলভীপাড়ার মৌলভীবাড়ির মাহবুব আলমের (শাইম) এর ছেলে। রিয়াসাত ও রাসান সাবেক সচিব ইঞ্জিনিয়ার মইনুল ইসলামের ভাতিঝা। সাবেক সচিব ইঞ্জিনিয়ার মইনুল ইসলাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুব কাছের মানুষ ছিলেন। তারা এক অপরকে মামা বলে সম্বোধন করতেন।

শেখ রেহানার বিয়েরও অন্যতম সমন্বয়ক ছিলে সচিব মইনুল ইসলাম। সেই পরিবারের দুই সন্তান আমেরিকায় শিক্ষাক্ষেত্রে সফলতা অর্জন করে যাচ্ছেন ।

রিয়াসাত ও রাসান দুজনেই প্রেসিডেন্ট ওবামা পদক পেয়েছিলেন। রিয়াসাত আমেরিকার ইউ টি অস্টিন টেক্সাস বিশ্ববিদ্যালয় থেকে এরো স্পেস বিষয়ে ইঞ্জিনিয়ারিং সম্পন্ন করেছেন ।

২৪ মে আনুষ্ঠানিকভাবে সার্টিফিকেট হাতে নিবেন রিয়াসাত। অপরদিকে রাসান একই বিশ্ববিদ্যালয়ে সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনা করছেন। প্রেসিডেন্ট বুশ এই বিশ্বদ্যিালয়েই পড়াশোনা করেছিলেন। রিয়াসাত হেলিবার্টন, নাসা ও ম্যাকডোনাল্ড ডগলাস কোম্পানিতে চাকরির জন্য আবেদন করেছেন।

রিয়াসাত ও রাসানের বাবা মাহবুব আলম সকলের কাছে সন্তানের জন্য দোয়া চেয়েছেন। উল্লেখ্য যে, মাহবুব আলমও আমেরিকার সিটিজেনশিপ।

বার্তা কক্ষ
১৮ এপ্রিল ২০১৯