Home / তথ্য প্রযুক্তি / সাংবাদিকদের বন্ধুর চেয়ে শত্রু বেশি: মন্ত্রী মোশাররফ

সাংবাদিকদের বন্ধুর চেয়ে শত্রু বেশি: মন্ত্রী মোশাররফ

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক || আপডেট: ০৯:২৭ অপরাহ্ন, ১৯ সেপ্টেম্বর ২০১৫, শনিবার

পেশাগত কারণেই সাংবাদিকদের বন্ধুর চেয়ে শত্রুর সংখ্যা বেশি হয় বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংগঠনের প্রয়াত সদস্যদের সন্তানদের শিক্ষা ভাতা প্রদান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোশাররফ হোসেন বলেন, “সাংবাদিকদের ‘খারাপ’ সংবাদই সুন্দরভাবে তুলে ধরে সেটা প্রকাশ করতে হয়।

“এক্ষেত্রে যারা সংবাদটি করেন এবং যারা এর সঙ্গে জড়িত-তাদের মধ্যে সম্পর্কের অবনতি ঘটে এবং অনেক সময় শত্রুতেই রূপান্তরিত হন।”

সাংবাদিকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, “আপনাদের পেশাটা আসলেই ঝুঁকিপূর্ণ। সাংবাদিকদের জন্য সব জায়গায়ই সহায়তা পাওয়া এক রকম দুরূহ ব্যাপার। এ কারণে সাংবাদিকদের সহায়তার দরকার।”

এর আগে বক্তব্যে ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা সাংবাদিকদের সহায়তার জন্য এক কোটি টাকার ফিক্সড ডিপোজিট করতে প্রধানমন্ত্রী ও স্থানীয় সরকার মন্ত্রীর সহযোগিতা চান।

এ বিষয়ে মন্ত্রী মোশাররফ বলেন, “আমি আপনাদের প্রতি সহানুভূতি নিয়ে বিষয়টি দেখব। এক্ষেত্রে আপনারা অন্যদেরও সহায়তা প্রদানের পথ খোলা রাখুন।”

অনুষ্ঠানে ডিআরইউ’র পক্ষ থেকে প্রয়াত সাংবাদিকদের ১২ সন্তানকে মাসিক এক হাজার টাকা করে ১২ হাজার টাকা নগদ দেওয়া হয়।

এ সময় অন্যদের মধ্যে বেসরকারি সংস্থা ‘পরিপ্রেক্ষিত’-এর নির্বাহী পরিচালক সৈয়দ বোরহান কবীর, ডিআরইউ’র সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, দপ্তর সম্পাদক মেহেদী আজাদ মাসুম বক্তব্য দেন।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫