Home / বিনোদন / ইসলাম ধর্মের সাথে সাংঘষিক: সরানো হলো ‘কমান্ডো ’ মুভির টিজার

ইসলাম ধর্মের সাথে সাংঘষিক: সরানো হলো ‘কমান্ডো ’ মুভির টিজার

বিতর্কের মুখে ইউটিউব থেকে সরানো হলো কলকাতার দেব অভিনীত বাংলাদেশি ছবি ‘কমান্ডো’র টিজার।

কয়েক দিন আগে টিজার প্রকাশ থেকে শুরু হয় সমালোচনা। অনেকেই দাবি করেন, ভিডিওতে জঙ্গি নিধনের নামের ইসলাম ধর্মের অবমাননা করা হয়েছে। সাধারণ দর্শকের পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন ধর্মীয় বক্তারাও।

এরপরই সোমবার রাতে ইউটিউব থেকে টিজার সরানোর ঘোষণা দেন পরিচালক শামীম আহমেদ রনী।

এ প্রসঙ্গে তিনি বলেন, “গত ২৫ ডিসেম্বর শাপলা মিডিয়া প্রযোজিত, আমার পরিচালিত ‘কমান্ডো’ ছবির টিজার রিলিজ হয়েছে। কিন্তু সারা দেশের ধর্মপ্রাণ মুসলিমরা টিজারের কিছু অংশে কষ্ট পেয়েছেন।”

“আমি বা আমার প্রযোজক (সেলিম খান) তাদের বলতে চাই, আমাদের কোনো উদ্দেশ্য ছিল না পবিত্র কলেমা কিংবা ইসলামের অবমাননা। পুরো ছবিটা দেখলে উল্টো সবাই বুঝতে পারতো আমরা ইসলামকে শান্তির ধর্ম হিসেবেই দেখিয়েছি। বরং যারা অপব্যাখ্যা করে ছবিটা তাদের বিরুদ্ধে।”

রনী বলেন, “আমি বা আমার প্রযোজক’ও মুসলিম। ইসলামের জন্য অবমাননা করা হয় এমন কিছু আমরা কখনোই করিনি, করবোও না। তবুও ধর্মপ্রাণ মুসলমানদের অনুভূতিতে অনিচ্ছা সত্ত্বেও আঘাত করায় আমি, আমার টিম দুঃখ ও ক্ষমা প্রকাশ করছি এবং তাদের বক্তব্যের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা ‘কমান্ডো’র টিজারটি দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চারস চ্যানেল থেকে রিমুভ করে দিচ্ছি।”

যারা টিজারটি ডাউনলোড করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন, তাদেরও মুছে করে দেওয়ার অনুরোধ করেন রনী। সঙ্গে জানান, শিগগিরই নতুন টিজার প্রকাশ হবে।

বাংলাদেশ, ভারত ও সংযুক্ত আরব আমিরাতে ধারণ করা হয়েছে ‘কমান্ডো’। ছবিতে গোয়েন্দা এজেন্ট চরিত্রে আছেন দেব। তার বিপরীতে অভিনয় করেছেন জাহারা মিতু।

ঢাকা ব্যুরো চীফ,২৯ ডিসেম্বর,২০২০;