Home / রাজনীতি / সরকারের লালিত সন্ত্রাসীরাই জিয়ার মাজারে হামলা চালিয়েছে

সরকারের লালিত সন্ত্রাসীরাই জিয়ার মাজারে হামলা চালিয়েছে

‎Saturday, ‎May ‎02, ‎2015  09:10:00 PM

সাইদুল হাসান : 

সরকারের আশ্রয়-প্রশ্রয়ে লালিত সন্ত্রাসীরাই প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে জঘণ্য ও বর্বরোচিত হামলা করেছে বলে মনে করছেন শত নাগরিক জাতীয় কমিটি। শনিবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তারা বলেন, প্রধানমন্ত্রীর বাসভবনের ১০০ গজের মধ্যে শহীদ জিয়ার মাজারের ওপর ভয়ানক আঘাতের এ ঘটনা ঘটে।

সরকারের আশ্রয়-প্রশ্রয়ে লালিত সন্ত্রাসীরাই এই জঘণ্য ও বর্বরোচিত হামলা করেছে বলে আমাদের বিশ্বাস। তারা উদ্বেগ প্রকাশ করে বলেন, আমরা উদ্বিগ্ন এখানেই যে, পুলিশ এ বিষয়ে এখনো নূন্যতম কোনো উদ্যোগ নেয়নি।

বিবৃতিতে তারা আরও বলেন, জিয়াউর রহমান তলাবিহীন ঝুড়িটাকে স্বনির্ভর বাংলাদেশে পরিণত করেছিলেন। এই মহান জাতীয় নেতার মাজারে যে ভাঙচুর করা হয়েছে তা বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়। আমরা মনে করি, এই আঘাত মুলত আমাদের স্বাধীনতার মর্মমূলে আঘাত। এর মাধ্যমে ভাঙচুর করা হয়েছে মুক্তিযুদ্ধের চেতনাকে।

বিবৃতি দাতারা হলেন ড. এমাজউদ্দিন আহমেদ (আহ্বায়ক), সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ, কবি আল মাহমুদ, প্রফেসর ড. মনিরুজ্জামান মিঞা, প্রফেসর ড. আনোয়ারউল্লাহ চৌধুরী, প্রফেসর ড. তালুকদার মনিরুজ্জামান, মোহাম্মদ আসাফউদ্দৌলাহ, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, সাদেক খান, ডা. জাফরুল্লাহ চৌধুরী, ড. মাহবুব উল্লাহ, মাহফুজ উল্লাহ, শফিক রেহমান, প্রফেসর আফম ইউসুফ হায়দার, রিয়াজ উদ্দিন আহমদ, শওকত মাহমুদ, রুহুল আমিন গাজী প্রমুখ।

এমআরআর/2015

নিয়মিত আপনার ফেসবুকে নিউজ পেতে ক্লিক করে লাইক দিন :

https://www.facebook.com/chandpurtimesonline/likes