Home / জাতীয় / সংসদ ভবনের ৭৭ আনসার সদস্য করোনায় আক্রান্ত
বাংলাদেশের জাতীয় সংসদ

সংসদ ভবনের ৭৭ আনসার সদস্য করোনায় আক্রান্ত

সংসদ ভবনের ৭৭ আনসার সদস্য করোনায় আক্রান্ত
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর এক ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ২৩৩ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার(১৯ মে) নতুন করে আক্রান্ত হয়েছেন ১১ জন। আক্রান্তদের মধ্যে ৭৭ জনই জাতীয় সংসদ ভবনে দায়িত্ব পালন করেছেন।

মঙ্গলবার বিকেলে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দফতর এ তথ্য নিশ্চিত করেছে।

এ ব্যাপারে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (যোগাযোগ) মেহেনাজ তাবাসসুম রেবিন জানান, মঙ্গলবার দুপুর পর্যন্ত আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ১১ সদস্য নতুন করে আক্রান্ত হন। এছাড়া ঊর্ধ্বতন এক কর্মকর্তা ও বিভিন্ন পর্যায়ের সর্বমোট ২৩৩ সদস্য ও কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন।

এর মধ্যে ঢাকায় আক্রান্ত হয়েছেন ২০৩ জন এবং ঢাকার বাইরে আক্রান্ত হয়েছেন ৩০ জন।

তিনি আরও জানান, আক্রান্তদের মধ্যে রয়েছেন বাহিনীর উপ-মহাপরিচালক একজন, ৯১ জন ব্যাটালিয়ন আনসার, ১৩৬ জন অঙ্গীভূত আনসার, একজন বিশেষ আনসার, একজন মহিলা আনসার, একজন নার্সিং সহকারী, একজন সিগন্যাল অপারেটর ও একজন ভিডিপি সদস্য।

তথ্য যাচাই করে দেখা যায়, আক্রান্ত সদস্যদের মধ্যে ৭৭ জন ব্যাটালিয়ন আনসার জাতীয় সংসদ ভবনে এবং ১০০ জন আনসার সদস্য ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সঙ্গে কর্মরত রয়েছেন। এ ছাড়া বাকিদের কেউ সদর দফতর এবং কেউ বিভিন্ন জেলায় কর্মরত রয়েছেন।

আক্রান্তদের মধ্যে নিজ বাসায় কোয়ারেন্টাইনে রয়েছেন একজন। প্রাতিষ্ঠানিক ও বিভিন্ন আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৬৮ জন।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, সাজেদা মেডিকেল ও রাজারবাগ পুলিশ হাসপাতালসহ দেশের বিভিন্ন হাসপাতালে বাহিনীর ১৫৯ সদস্য করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন।

করোনায় এ পর্যন্ত বাহিনীর একজন সদস্য মারা গেছেন। তার নাম আব্দুল মজিদ পিসি অঙ্গীভূত আনসার, আইডি নং-১৩১৮৯, জেলা বগুড়া। মৃত্যুর পূর্বে মরহুম আব্দুল মজিদ গুলশান বিভাগের ভাটারা থানায় কর্মরত ছিলেন। তিনি গত ১১ মে ঢামেকে ইন্তেকাল করেন।

এ যাবৎ করোনা আক্রান্তদের মধ্যে থেকে সুস্থ হয়েছেন সর্বমোট ১৯ জন।