Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / শিক্ষার্থীরা যেন আর্থিক সংকটের কারণে ঝরে না পড়ে: শিক্ষামন্ত্রী

শিক্ষার্থীরা যেন আর্থিক সংকটের কারণে ঝরে না পড়ে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি পক্ষ থেকে ৮নং বাগাদী ইউনিয়ন পরিষদের উদ্যোগে ইউনিয়নের ৭টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭০জন হতদরিদ্র শিক্ষার্থীদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

২২ নভেম্বর রোববার সকালে বাগাদী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এই আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন মাননীয় শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি।

এ সময় তিনি বলেন,সরকারি-বেসরকারি, ব্যক্তিগত সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিতে হবে। আমাদের খেয়াল রাখতে হবে কোনো শিক্ষার্থী যেন আর্থিক সংকটের কারণে ঝরে না পড়ে। আপনারা জানেন শিক্ষা খাতে যে সকল সমস্যা রয়েছে তা সমাধানের লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। এজন্য সরকারের পাশাপাশি আপনাদেরকেও এগিয়ে আসতে হবে।

তিনি বলেন,আমাদের বহু শিক্ষার্থী রয়েছে যারা আর্থিক সংকটের কারণে বিদ্যালয়ের পোশাকটা পর্যন্ত কিনতে পারে না।কাজেই আজকের এই উদ্যোগটি অবশ্যই একটি ভালো উদ্যোগ। আগামীতেও আপনারা খবর রাখবেন কোথায় কোথায় শিক্ষার্থীরা এ ধরনের আর্থিক সমস্যায় রয়েছে।

এছাড়া অনুষ্ঠানে ডাচ বাংলা ব্যাংক বাগাদী চৌরাস্তা শাখার পক্ষ থেকে শিক্ষার্থীদেরকে শিক্ষা উপকরণ দেওয়া হয়।

বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন গাজী বিল্লালের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাক্তার জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, চাঁদপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল।

ইউপি সচিব মহিবুবুল আহসান এর পরিচালনায় বক্তব্য আরো বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য বেলায়েত হোসেন বাবুল মিয়াজী , সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সাহিদা বেগম ,বাগাদী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম , নানুপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইমাম হোসেন, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক খোরশেদ আলম আকিব প্রমুখ।

প্রতিবেদক:কবির হোসেন মিজি,২২ নভেম্বর ২০২০

ইন্টারনেট কানেকশন নেই