Home / চাঁদপুর / ১১ দফা দাবি আদায়ে ৯ শিক্ষক সংগঠনের মানববন্ধন রোববার
No Pic Chandpur Times
এ সংবাদের সংশ্লিষ্ট ছবি প্রকাশ হয়নি।

১১ দফা দাবি আদায়ে ৯ শিক্ষক সংগঠনের মানববন্ধন রোববার

জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্টসহ ৯ সংগঠনের ডাকে ‘ শিক্ষাব্যবস্থা জাতীয়করণসহ ১১ দফা’ দাবি বাস্তবায়নে রোববার ১৪ জানুয়ারি সকাল ১০ টায় কেন্দ্রিয় কমিটির আহবানে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হবে।

অবহেলিত ও বঞ্চিত বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অধিকার প্রতিষ্ঠা ন্যায্য দাবি আদায়ে দেশের ৯টি শিক্ষক সংগঠন ঔ আন্দোলনের ডাক দিয়েছে।

তাই বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অধিকার প্রতিষ্ঠায় আগামী রোববারের মানববন্ধন কর্মসূচি পালনে চাঁদপুর জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের অংশগ্রহণের জন্যে অনুরোধ জানিয়েছেন জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্টের আহবায়ক অধ্যক্ষ সাফায়াৎ আহমদ ভূঁইয়া ।

দাবিসমূহের মধ্যে রয়েছে- শিক্ষাব্যবস্থা জাতীয়করণ, ৫% বার্ষিক প্রবৃদ্ধি,পূর্ণাঙ্গ উৎসব ভাতা,বৈশাখী ভাতা, বাড়ি ও চিকিৎসা ভাতা বৃদ্ধি, স্ব-স্ব প্রতিষ্ঠান থেকে প্রধানশিক্ষক ও সহকারী প্রধানশিক্ষক বেতন স্কেল সরকারি প্রধানশিক্ষক ও সহকারী প্রধানশিক্ষকদের মত প্রদান, পূর্ণাঙ্গ পেনশন সুবিধা করতে হবে,শিক্ষাখাতে জিডিপি’র ৬% ও জাতীয় বাজেটে ২০% বরাদ্দ,শিক্ষাবিভাগে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের ৫% প্রেষণে নিয়োগ দান ,কারিগরি শিক্ষার উন্নয়নে কারিগরি ও ভোকেশনাল বিশ্ববিদ্যালয স্থাপন ও জাতীয় শিক্ষানীতি ২০১০ বাস্তবায়ন ত্বরান্বিত করতে হবে ।

এ সব দাবিসমূহ বাস্তবায়ন করতে জাতীয় শিক্ষক নেতৃবৃন্দের সমন্বয়ে ৯টি শিক্ষক সংগঠন থেকে ২৭ সদস্য বিশিষ্ঠ একটি শক্তিশালী ‘ শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটি গঠন করা হয়েছে ।

প্রেস বিঞ্জপ্তি
আপডেট, বাংলাদেশ সময় ৮:৩০ পিএম,১২ জানুয়ারি ২০১৮,শূক্রবার
এজি

শেয়ার করুন
x

Check Also

অবৈধ যৌনাচারের জন্যে ধ্বংস হওয়া জাতির করুণ গল্প

মার্শেলাস, ...