Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে হতদরিদ্র প্রতিবন্ধী সানাউল্লার মেয়ের কিডনি রোগে মৃত্যু

শাহরাস্তিতে হতদরিদ্র প্রতিবন্ধী সানাউল্লার মেয়ের কিডনি রোগে মৃত্যু

চাঁদপুরে শাহরাস্তি উপজেলার চিতোষী পূর্ব ইউনিয়নের বড় তুলা গ্রামের তালুকদার বাড়ি (বেপারি বাড়ি) হতদরিদ্র শারীরিক প্রতিবন্ধী সানাউল্লার মেয়ে শিল্পী আক্তার (২২) দুটি কিডনি নষ্ট হয়ে যায়।

দীর্ঘ দিন যাবত কিডনি রোগে ভুগছেন। অবশেষে ১১ জানুয়ারি সোমবার শিল্পী আক্তার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন, (ইন্নালিল্লাহি…রাজিউন)।

মরহুমের পরিবার সূত্রে জানাযায় বড় তুলা গ্রামের তালুকদার বাড়ির (বেপারি বাড়ি) হতদরিদ্র সানাউল্লাহ একজন শারীরিক প্রতিবন্ধী। তার ছেলে হাবিব উল্লা (৩৫) ও শারীরিক প্রতিবন্ধী বর্তমানে সানাউল্লার দারিদ্রতায় দিন কাটছে।

এ অবস্থায় তার মেয়ে শিল্পী আক্তার দীর্ঘদিন যাবৎ অসুস্থতায় ভুগেছেন, অসুস্থ থাকাকালীন বিশেষজ্ঞ ডাক্তার দেখানোর পর পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায় শিল্পী আক্তারের দুটি কিডনি নষ্ট হয়ে যায়। পরিবারের দারিদ্রতার কারণে শিল্পীর উন্নত চিকিৎসা ব্যয় অক্ষমতা প্রকাশ করেন। এরপর এলাকা ও যুবসমাজের সার্বিক সহযোগিতায় তার মেয়ে শিল্পী আক্তারের দুটি কিডনি নষ্ট হওয়া কোনরকম এলাকা ও যুবসমাজের আর্থিক সাহায্য নিয়ে চিকিৎসা চালানো হয়। কিন্তু বিশেষজ্ঞ ডাক্তার পরামর্শ দেন শিল্পীর অনেক টাকার প্রয়োজন এবং তার দুটি কিডনি লাগবে।

এই অবস্থায় হতদরিদ্র প্রতিবন্ধী সানাউল্লার পরিবার তার মেয়ে শিল্পী কে বাঁচানোর অক্ষমতা পোষণ করেন, সামাজিক যোগাযোগ ফেসবুকের মাধ্যমে শিল্পী আক্তার দুটি কিডনি নষ্ট হয় মর্মে, মানুষ মানুষের জন্য, শিল্পীর জীবন বাঁচাতে মানবিকদের কাছে সাহায্য সহযোগিতার জন্য এলাকার যুবসমাজ, পরিবারের বিকাশ নাম্বার দিয়ে সাহায্য সহযোগিতা হাত বাড়ান। কিন্তু শিল্পের চিকিৎসার জন্য অনেক টাকা ব্যয় হলেও তাকে বাঁচানো গেল না। অবশেষে তিন মাস মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ওই দিন রাত ৯ টার দিকে বড়তুলা কেন্দ্রীয় জামে মসজিদ মাঠে মরহুমার জানাজা অনুষ্ঠিত হয়,জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এ অবস্থায় হতদরিদ্র প্রতিবন্ধী সানাউল্লার মেয়ে শিল্পী আক্তার এর চিকিৎসার দেনার বোঝা নিয়ে বর্তমানে পরিবারটি সর্বস্বান্ত হয়ে পড়ে আছেন তাই সকল দানবীর ও সর্বস্তরের জনগণের নিকট সর্বস্বান্ত পরিবারের পাশে এগিয়ে আসার জন্য সকলের সহযোগিতা কামনা করছেন এলাকার সুধীজন ও যুবসমাজ।

প্রয়োজনে বিকাশ নাম্বার:০১৭৭১৭৮৯২৯৮-মেয়ের বড় ভাই,০১৯৩৩৬১৩০১৭-চাচাতো ভাই।

প্রতিবেদক:জামাল হোসেন,১১ জানুয়ারি ২০২১