Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে নিষিদ্ধ ট্রাক্টর
Tractor_Hazigong
ফাইল ছবি

শাহরাস্তিতে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে নিষিদ্ধ ট্রাক্টর

চাঁদপুর জেলার সব উপজেলায় ট্রাক্টর নিষিদ্ধ হলেও শাহরাস্তি উপজেলার হাইড়পাড়া এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে কৃষি জমির মাটি কেটে ট্রাক্টর দিয়ে নেয়া হচ্ছে। প্রকাশ্যে এ মাটি কাটার সাথে জড়িত স্থানীয় এক প্রভাবশালী। তার কাছে আইন বলতে কিছুই নেই।

তিনি স্পষ্ট জানিয়ে দিলেন, আমার মাটি আমি কাটছি। আপনারা পারলে কিছু কইরেন। রাস্তা সরকারের নয় রাস্তা আমার।

৩ ফেব্রুয়ারি বিকেলে শোরসাক বাজার হতে সূচিপাড়া যাওয়ার পথে এ মাটি কাটার দৃশ্য দেখতে পেয়ে এ বিষয়ে ট্রাক্টর চালককে জিজ্ঞাসা করা হলে সে জানায়, হাইড়পাড়া গ্রামের ফজলুল হকের মাটি পরিবহন করছেন তিনি।

এ সময় দূর থেকে দেখতে পেয়ে মাটির সর্দার ফজলুল হক ছুটে আসেন। এ সময় তিনি উত্তেজিত হয়ে বলেন, আপনারা গাড়ি থামালেন কেন। কী জিজ্ঞেস করছেন ড্রাইভারকে। মাটি আমি কিনেছি। এটি সরকারের রাস্তা না। এটি আমার রাস্তা। আপনারা পারলে কিছু কইরেন। আমিও দেখবো।

ট্রাক্টর যে অবৈধ তা জানা আছে কিনা জানতে চাইলে তিনি আরো উত্তেজিত হয়ে পড়েন। তার সাথে কথা না বাড়িয়ে সংবাদকর্মীরা ওই স্থান ত্যাগ করেন।

জানা যায়,এ সড়ক দিয়ে শতবর্ষ বয়সী ধামড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা যাতায়াত করে থাকে। এছাড়া ধামরা, কৃষ্ণপুর, শোরসাক, হাইড়পাড়া এলাকার জনগণ এ পথে নিয়মিত যাতায়াত করে থাকে। সড়কটি কাঁচা হওয়ার কারণে বর্তমানে হাঁটু বালুতে পরিণত হয়েছে। ট্রাক্টর যাতায়াত করার সময় পুরো এলাকাটি অন্ধকার হয়ে পড়ে।

এলাকার প্রভাবশালী হওয়ার কারণে সাধারণ জনগণ তার এই অপকর্র্মের প্রতিবাদ করতে সাহস পান না। তিনি প্রকাশ্যেই জনসাধারণকে গালমন্দ করে থাকেন। তার যন্ত্রণায় এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছে।

এদিকে কৃষি জমির মাটি কাটার ফলে কৃষি কাজ হুমকির মুখে পড়েছে। ট্রাক্টর বন্ধে জেলা পুলিশ সুপার মহোদয়ের এ মহতি উদ্যোগ যাতে দুষ্ট লোকের কারণে প্রশ্নবিদ্ধ না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

স্টাফ করেসপন্ডেট
১১ ফেব্রুয়ারি,২০১৯