Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে ত্রিমুখী লড়াইয়ের কে হচ্ছেন পৌরবাসীর অভিভাবক

শাহরাস্তিতে ত্রিমুখী লড়াইয়ের কে হচ্ছেন পৌরবাসীর অভিভাবক

আসন্ন শাহরাস্তি পৌরসভা নির্বাচনে মেয়র পদে ত্রিমুখী লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে। কে হচ্ছেন পৌরবাসীর অভিভাবক।

বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত (নৌকা) প্রতীক নিয়ে একক প্রার্থী পৌর আওয়ামী লীগের আহবায়ক, বর্তমান পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির (ধানের শীষ) প্রতীকের প্রার্থী, পৌর বিএনপির সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মোঃ ফারুক হোসেন মিয়াজী। এছাড়াও সাবেক বিএনপি নেতা ও সাবেক পৌর মেয়র স্বতন্ত্র (মোবাইল) প্রতীকের প্রার্থী মোঃ মোস্তফা কামাল, ৩ জন মেয়রসহ ৬৭ জন কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

২৮ ফেব্রুয়ারি রোববার প্রথমবারের মতো, ১ম শ্রেণীর পৌরসভার ইভিএমের মাধ্যমে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে, ১২টি ওয়ার্ডে মোট ভোটার ৩০ হাজার ৮শ ৭৭ জন ভোটার রয়েছে। তার মধ্যে ১৫ হাজার ২শ ৩৭ জন পুরুষ ও ১৫ হাজার ৬শ ৪০ জন নারী ভোটার রয়েছে।

১২ টি ওয়ার্ডে ১৩ টি কেন্দ্রে ভোটগ্রহন হবে। এরমধ্যে প্রার্থীদের সকল প্রচার-প্রচারণা সম্পন্ন হয়। বিভিন্ন প্রার্থীর বিভিন্ন কৌশল পদ্ধতিতে পরিবর্তন করে সামনে এগিয়ে যাচ্ছেন, বাংলাদেশ আওয়ামী লীগের একক প্রার্থী হওয়ায় নৌকার পালে জয়ের হাওয়া। পৌর বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব ফারুক হোসেন মিয়াজী ধানের শীষ প্রতীক নিয়ে মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন নির্বাচনী মাঠে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে গণতান্ত্রিক আদায়ের লক্ষ্যে এবং শান্তির লক্ষ্যে বিএনপি’র পার্থী ধানের শীষে ভোট প্রার্থনা করেন।

এদিকে বিএনপি’র সাবেক সদস্য সচিব, সাবেক মেয়র স্বতন্ত্র প্রার্থীর মোবাইল প্রতীক নিয়ে বিভিন্ন কৌশল অবলম্বন করে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চেয়েছেন, তিনি মেয়র থাকাকালীন সময়ে পৌরসভার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের কথা তুলে ধরেন। ও সকল পৌরবাসীর নাগরিক সুবিধা নিশ্চিত করবে এ আশাবাদ ব্যক্ত করেন।

শাহরাস্তি পৌর নির্বাচনকে কেন্দ্র করে ১২টি ওয়ার্ডে পোস্টারে পোস্টারে ব্যানারে ছেয়ে গেছে, এলাকায় নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থনে ও নৌকার কর্মীরা বিভিন্ন পথসভা ও গণসংযোগ করেছেন।

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতীক নৌকা প্রতীককে বিজয় করতে সকল ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোটের আহ্বান জানান, এবং সকল ভোটার ভোটকেন্দ্রে গিয়ে নৌকা প্রতীকে ভোট দেওয়ার নিশ্চিত করেন, আওয়ামী লীগ সরকার দেশের জনগণের বিভিন্ন সুযোগ সুবিধা সহ ব্যাপক উন্নয়নমূলক কাজের দৃশ্যমান তুলে ধরেন, তাই নৌকা প্রতীক আবারো ভোট কামনা করেন। পৌরসভা নির্বাচনে ৩ মেয়র প্রার্থী জয়ের বিষয়ে আশাবাদী, সুষ্ঠু ও শান্তিপূর্ণ সুন্দর নির্বাচন হলে বিজয়ের সুনিশ্চিত।

প্রতিবেদক:মোঃ জামাল হোসেন,২৭ ফেব্রুয়ারি ২০২১