Home / উপজেলা সংবাদ / কচুয়া / শাজুলিয়া দরবার শরীফের ১২ দিনব্যাপি তাফসির মাহফিল সম্পন্ন
প্রতীকী

শাজুলিয়া দরবার শরীফের ১২ দিনব্যাপি তাফসির মাহফিল সম্পন্ন

চাঁদপুর কচুয়া উপজেলার শাজুলিয়া দরবার শরীফে শনিবার (১৯ জুন) ১২ দিনব্যাপি তাফসির মাহফিলের আখেরি মোনাজাত ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে।

এতে সভাপতিত্ব ও আখেরি মুনাজাত পরিচালনা করেন দরবার শরীফের গদ্দিনশীন পীর শাহ সুফী আল্লামা সাইয়্যেদ আবুল হাসান শাহ মুহাম্মাদ রুহুল্লাহ শাজুলি (মা.জি.আ)।

সভাপতির বক্তব্যে পীর সাহেব হুজুর বলেন, ‘রমজান হচ্ছে নিজের আমিত্বকে মহান রবের রবুবিয়াতের মাঝে বিলীন করে দিয়ে তাঁর নৈকট্য হাসিলের মাস। এ মাস বেলায়েতের স্বাদ আস্বাদনের মাস, নফসের খাহেসকে দূরে ঠেলে দেয়ার মাস, ঈমান ও আমলের প্রশিক্ষণ গ্রহণের মাস। এ মাস মানবতার কল্যাণে নিজেকে নিয়োজিত করার মাস, গরিব দুখী আর ব্যথাতুর মানুষের কষ্ট উপলব্ধি করার মাস। সকল বদ অভ্যাস পরিবর্তনের মহা সুযোগের মাস এ রমজান।

মাদক দ্রব্যের ভয়াবহ পরিণতির কথা উল্লেখ করে সরকারকে তিনি বলেন, ‘শুধু ট্যাক্স বাড়ালেই মাদকের করালগ্রাস হতে দেশের মানুষ রক্ষা পাবে না। এ দেশের ভবিষ্যত প্রজন্মকে সম্পদে পরিণত করতে হলে এখনই সময় সকল প্রকার মাদকের আমদানি ও উৎপাদন নিষিদ্ধ করার।

তিনি বলেন, ‘বর্তমান সরকার যে কাজেই হাত দিয়েছে, সফলতার সাথে তা সম্পন্ন করেছে। অতএব, মাদকের বিরুদ্ধেও যদি সরকার কার্যকর পদক্ষেপ নেয়, তাহলে অবশ্যই সোনার বাংলা মাদকমুক্ত করা সম্ভবপর হবে।’

প্রধান আলোচক হিসেবে আলোচনা পেশ করেন দরবার শরীফের নায়েবে মোন্তাজেম ও যুব কাফেলার কেন্দ্রীয় সভাপতি পীরজাদা সাইয়্যেদ শাহ মুহাম্মাদ নূরুল্লাহ শাজুলি। বক্তব্য রাখেন অ্যাড. মো. জসিম উদ্দিন প্রধান।

বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন পীরজাদা সাইয়্যেদ শাহ মুহাম্মাদ আতাউল্লাহ শাজুলি, মাও. মিজানুর রহমান, উপাধ্যক্ষ মাওলানা শাকের উল্লাহ, মাওলানা জসিম উদ্দিন হেলালী, মুফতি মাওলানা মাছুম বিল্লাহ, মাওলানা হেদায়েত উল্লাহ, মাওলানা আবুল কালাম আজাদ প্রমুখ।

বা’দ আসর পীর সাহেব হুজুরের পরিচালনায় আখেরী মুনাজাত এবং ইফতার বিতরণের মাধ্যমে মাহফিলের কার্যক্রম শেষ হয়।

আখেরি মুনাজাতে পীর সাহেব হুজুর উম্মাতের গুনাহ মাফের জন্য এবং বাংলাদেশ ও বিশ্বের শান্তির জন্য বিশেষ দুআ করেন।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু, কচুয়া করেসপন্ডেন্ট