Home / চাঁদপুর / চাঁদপুরে শফিকুর রহমান ভূঁইয়ার জানাজায় হাজার মানুষের ঢল

চাঁদপুরে শফিকুর রহমান ভূঁইয়ার জানাজায় হাজার মানুষের ঢল

চাঁদপুর জেলা যুবদলের সাবেক সভাপতি,কেন্দ্রীয় বিএনপি নির্বাহী কমিটির সদস্য ও চাঁদপুর পৌরসভার বিএনপির মনোনিত প্রার্থী শফিকুর রহমান ভূইয়ার জানাযার নামাজ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বাদ আছর হাসান আলী স্কুল মাঠে ১ম জানাযার নামাজে ইমামতি করেন গাছতলা দরবার শরীফের পীর খাজা অলিউল্ল্যাহ।

আজ ভোর সাড়ে ৪ টায় হৃদক্রিয়া বন্ধ হয়ে চাঁদপুর প্রিমিয়ার হাসপাতালে শফিক ভূইয়া শেষ নিশ্বাস ত্যাগ করেন।

এদিকে শফিক ভাইয়ের মৃত্যুর খবরে স্থবির হয়ে পড়ে পুরো শহর। প্রিয় নেতাকে এক নজর দেখতে শহরের ট্রাক ঘাটস্থ নিজ বাসভবনে মানুষের ঢল নামে। শফিক ভূইয়ার আকস্মিক মৃত্যু যেনো কেউ মেনে নিতে পারছিল না। নেতাকর্মীদের চোখের জল আর আর্তচিৎকারে ভারী হয়ে উঠে বাতাস।ভোড় বেলা শফিক ভাইয়ের মৃত্যুর খবর শুনে তার নিজ বাসভবনে ছুটে যান জেলা আওয়ামী লীগ-বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ ও চাঁদপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জিল্লুর রহমান জুয়েল।

বাদ আছর হাসান আলী স্কুল মাঠে নির্ধারিত হয় জানাযার সময়। জানাজায় অংশ নিতে বিকেল ৩টা থেকে বিভিন্ন উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড থেকে নেতাকর্মীরা আসতে শুরু করে। এজন্য প্রিয় নেতাকে শেষ বিদায় জানাতে নেতাকর্মীদের উপচে পড়া ঢল।

বিকাল ৪টা বাজতেই হাসান আলী মাঠ কানায় কানায় পরিপূর্ণ হয়ে ওঠে। পরে মুসল্লীরা মুক্তিযোদ্ধা সড়ক, মহিলা কলেজ রোড ও রেললাইনে দাঁড়িয়ে জানাযার নামাজে অংশগ্রহণ করে। জানাজার নামাজ শেষে বিএনপি-আওয়ামী লীগ ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দরা ফুলের শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন।

মরহুমের জীবন কর্মের স্মৃতিচারণে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাড. সেলিম উল্ল্যাহ সেলিম ও দেওয়ান শফিকুজ্জামান এর সঞ্চালনায় জানাযার নামাজ পূর্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির প্রবাসী কল্যান বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক সাবেক এমপি শহীদ উদ্দিন এ্যানি, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির পক্ষে তার বড় ভাই জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলন, চাঁদপুর-৩ আসনের সাবেক এমপি এস এ সুলতান টিটু, কুমিল্লা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জিঃ মমিনুল হক, জেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, চাঁদপুর জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটওয়ারী, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক সফিউদ্দিন আহম্মেদ, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হামিদ মাষ্টার।

মরহুমের পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন জামাতা হাসান।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুনরাহী রেখে গেছেন। তার আরও দুটি জানাযার নামাজ অনুষ্ঠিত হওয়ার পর চাঁদপুর পৌর কবরস্থানে তাকে দাফন করা হয়।

এ সময় মরহুমের স্মৃতিচারনে বক্তারা বলেন,শফিকুর রহমান ভুঁইয়া ছিলেন দলের নিবেদিত প্রাণ। দু:সময়ে তিনি দলের নেতৃবৃন্দকে একত্রিত করে রাজনীতি করেছেন। তার মত এমন রাজনীতি ব্যক্তি আবার কবে আসবে, তা কেউ জানেন না। আজকের জানাযায় প্রমান করে শফিক ভূইয়া জনগনের মাঝে কতটা প্রিয় ব্যাক্তি ছিলেন। তিনি সব সময় মানুষের পাশে দাড়িয়েছেন। সমাজের সকল ভালো কাজে সম্পৃক্ত হয়েছেন। আমরা তার রুহের মাগফেরাত কামনা করছি।

মাজহারুল ইসলাম অনিক,শরীফুল ইসলাম,১৩ মার্চ ২০২০