Home / চাঁদপুর / অনির্দিষ্ট সময়ের জন্য চাঁদপুর রেলওয়ে স্টেশনে ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশ

অনির্দিষ্ট সময়ের জন্য চাঁদপুর রেলওয়ে স্টেশনে ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশ

চাঁদপুরে সকল রেল স্টেশনের হোটেল, দোকানপাটসহ ব্যবসাপ্রতিষ্ঠান অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশে রেলওয়ে কর্তৃপক্ষ। ২৩ মার্চ চাঁদপুর রেলওয়ে স্টেশন মাস্টার স্বাক্ষরিত এক পত্রে এই নির্দেশ প্রদান করা হয়।

নির্দেশনা পত্রে উল্লেখ করা হয় করোনা ভাইরাস সংক্রমণ রোধে বাংলাদেশ রেলওয়ে সকল স্টেশনে ব্যবসাপ্রতিষ্ঠান অনির্দিষ্ট সময়ের জন্যে বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। অতএব পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত দোকানপাট ব্যবসাপ্রতিষ্ঠান খোলা না রাখার অনুরোধ করা হয়।

এদিকে এই নির্দেশনা পাওয়ার পর চাঁদপুর রেলওয়ে স্টেশন চাঁদপুর বড় স্টেশন এরিয়ার ভেতর সকল দোকানপাট হোটেল বন্ধ করে প্রতিষ্ঠানের মালিকরা। তবে চাঁদপুর র্কোট স্টেশনে দুয়েকটি দোকান এখনো খোলা রয়েছে।

দোকানদাররা জানায়, দেশে করোনা ভাইরাসের কারণে আমাদের বেচাবিক্রি এমনিতেই অনেক কম। আজকে দুপুরের হঠাৎ করেই আমাদের একটি নির্দেশনা দিয়ে দোকানপাট বন্ধ রাখার কথা বলা হয়। এর ফলে আমরা আমাদের পরিবার পরিজনদের নিয়ে এক অনাকাঙ্খিত বিপর্যয় মধ্যে পড়েছি। আরো পড়ুন- চাঁদপুরে প্রতিনিয়ত বাড়ছে প্রবাস ফেরত মানুষ : হোম কোয়ারেন্টিনে ৮১৯

কতৃপক্ষ যদি আমাদের কিছু সময়ের জন্য হলেও দোকানগুলো খোলা রাখার নির্দেশনা দিত তাহলে আমরা পরিবার-পরিজনদের নিয়ে কোনো রকম জীবিকা নির্বাহ করতে পারতাম। তাই বিষয়টি বিবেচনা করার জন্য রেলওয়ে কর্তৃপক্ষের প্রতি আমরা বিনীতভাবে অনুরোধ করছি।

প্রতিবেদক : আশিক বিন রহিম ২৩ মার্চ ২০২০