Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে শিক্ষার্থীদের বই রাখার গোডাউন নেই : বিপাকে শিক্ষা অফিস

হাইমচরে শিক্ষার্থীদের বই রাখার গোডাউন নেই : বিপাকে শিক্ষা অফিস

চাঁদপুর হাইমচরে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের বই রাখার গোডাউন না থাকায় বই বিতরনে নিয়মিত হিমশিম হচ্ছে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান সহ মাধ্যমিক শিক্ষা অফিস।

বই রাখার সংকলনের অভাবে বই নিতে আশা শিক্ষা প্রতিষ্ঠান নানা জটিলতায় পরতে হচ্ছে । বই বিতরন করতে গিয়ে বিপাকে রয়েছে হাইমচর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস।

উপজেলা পরিষদ ভবনের চতুর্থ তলায় জরাজির্ন অফিস কক্ষে মাধ্যমিক শিক্ষা অফিসে শিক্ষার্থীদের বই বারান্দায় পরে থাকতে দেখা যায়। বছরের প্রথমদিকে শিক্ষার্থীদের মাঝে বই তুলে দিতে নিয়মিত বিপাকে পরেন মাধ্যমিক শিক্ষা অফিস।

সরকারের দেওয়া বই গুলো নিছ তালা থেকে চতুর্থ তলায় পরিবহন করা শ্রমিকরা অনিহা প্রকাশ করেন। যার ফলে অধিকাংশ বই এদিক সেদিক এলোমেলো ভাবে রাখতে দেখা যায়।

এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা অফিসার একে এম মীর হোসেন বলেন, ‘হাইমচর উপজেলার প্রায় ২ লক্ষ ৫০ হাজার বই। গোডাউন না থাকায় উপজেলা কৃষি অফিসের হল রুমে, অডিটরিয়ামে ও অফিস কক্ষে বই সংকলন করা হয়। বই রাখার জন্য স্থায়ী গোডাউন না থাকায় বই বিতরনে নিয়মিত বিপাকে রয়েছে।’

তিনি আরো বলেন, ‘উপজেলা পরিষদ বরাদ্ধকৃত অফিসের সিলিং ঘসে পরার আশংকা রয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে বই বিতরনে উপজেলা পরিষদে ভবনে নিচ তলায় বই রাখার জন্য ব্যবস্থা করে দিলে সকল সমস্যা পরিসমাপ্ত হবে।’

প্রতিবেদক: মোঃ ইসমাইল
সেপেটম্বর ৩০,২০১৮

ইন্টারনেট কানেকশন নেই