Home / ইভেন্ট / রাত পোহালেই মতলব উত্তরে ৪ ইউপির উপ-নির্বাচন

রাত পোহালেই মতলব উত্তরে ৪ ইউপির উপ-নির্বাচন

রাত পোহালেই ২০ অক্টোবর,মঙ্গলবার চাঁদপুর মতলব উত্তর উপজেলার ৪ ইউপি’র চেয়ারম্যান ও ইউপি সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। রোববার ১৮ অক্টোবর মধ্যরাতে প্রার্থীদের প্রচারণা শেষ হয়েছে।

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে সম্পন্ন করার লক্ষে এবং ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করার প্রযোজনীয় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। ভোট গ্রণের জন্য প্রস্তুত করা হয়েছে মোট ২০ কেন্দ্র।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণেল জন্য প্রস্তুতি রয়েছেন ৬৩০ জন আইন-শৃখলা বাহিনীর সদস্য। এছাড়াও মাঠে কাজ করবেন ৬ জন ম্যাজিষ্ট্রেট। মোবাইল টিম থাকবে প্রায় ৮ টির মত। যেকোন পরিস্থিতি মোকাবিলায় আরো রাখা হয়েছে স্ট্রাইকিং ফোর্স। যেকোন মূল্যে সুষ্ঠু ভোট গ্রহনের আশা প্রকাশ করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মোহাম্মদ রিপন হোসেন।

মতলব উত্তরের জহিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ৪, সুলতানাবাদ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ ও মোহনপুর ইউনিয়নে ১নং ওয়র্ডের ২ সাধারণ সদস্য পদে, ইসলামাবাদ ইউনিয়নে ১নং ওয়ার্ডের ২ সাধারণ সদস্য পদে মঙ্গলবার এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

মৃত্যুজনিত কারনে ঐসব পদগুলো শূন্য হওয়ায় নির্বাচন কমিশন এ উপ-নির্বাচনের আয়োজন করে। ব্যালটের মাধ্যমে এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সকল ভোট গ্রহনকারী প্রিজাইডিং অফিসার,সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারগন এবং নির্বাচনের দায়িত্বে নিয়োজিত আইনশৃখলা বাহিনী আজ বিকেলে কেন্দ্রে কেন্দ্রে পৌছে গেছে।

মতলব উত্তর উপজেলার জহিরাবাদ ইউনিয়নের ভোটার সংখ্যা ১০ হাজার ৭শ’ ২৯ জন। এর মধ্যে মহিলা ভোটার ৫ হাজার ৩শ’২০ জন। পুরুষ ভোটার ৫ হাজার ৪শ’ ৯ জন। অপরদিকে সুলতানাবাদ ইউনিয়নে ভোটার সংখ্যা ১৫ হাজার ৪শ’৪৬ জন। এরমধ্যে মহিলা ভোটার ৭ হাজার ৬শ’৩০ জন। পুরুষ ভোটার ৭ হাজার ৮শ’১৬ জন।

উপ-নির্বাচনের প্রার্থীরা হচ্ছেন : জহিরাবাদ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেলিম মিয়া (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী আকতার হোসেন (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী অ্যাডঃ খালেদ মোশাররফ (আনারস) ও আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম (ঘোড়া)।

সুলতানাবাদ ইউপির চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডঃ হাবিবা ইসলাম শিফাত (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী সেলিম সরকার (ধানের শীষ), ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক খোকন (ঘোড়া) ও আওয়ামী লীগ সমর্থক নাজিম উদ্দিন সোহেল (আনারস)।

এছাড়া সাধারণ সদস্য পদে মোহনপুর ইউনিয়নে ১নং ওয়ার্ডে বিল্লাল হোসেন তপাদার (ফুটবল) এবং আজহারুল ইসলাম সেলিম (টিউবওয়েল)। ইসলামাবাদ ইউনিয়নে ১নং ওয়ার্ডে নৃপেন্দ্র চন্দ্র দাস (মোরগ) ও ভবতোষ চন্দ্র হালদার (ফুটবল)। এদিকে ফতেপুর পশ্চিম ইউনিয়নে একক প্রার্থী ৩নং ওয়ার্ডের আলমাছ খান বিজয়ী ঘোষণা করা হয়েছে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুসারে,২০ অক্টোবর নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। নির্বাচন অবাধ ও সুষ্ঠু নির্বাচন গ্রহনের সকলের সহযোগীতা কামনা করা হয়েছে নির্বাচন কমিশনার কার্যালয় মতলব উত্তর ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

মতলব উত্তর থানার ওসি মো.নাসির উদ্দিন মৃধা বলেন, সুষ্ঠু ও শান্তিপুর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ভোট গ্রহনের জন্য দুই ইউনিয়নে ২৫০ জন্য পুলিশ সদস্য, দুই প্লাটুন ব্যাব, দুই প্লাটুন বিজিবি ও প্রতিটি কেন্দ্রে ১৭ জন করে আনসার সহ মোট ৬৩০ জন আইন- শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক,১৯ অক্টোবর ২০২০

ইন্টারনেট কানেকশন নেই