Home / চাঁদপুর / চাঁদপুরে দিনের চাইতে রাতের শহর ‘নিরাপদ’
রাতের শহর

চাঁদপুরে দিনের চাইতে রাতের শহর ‘নিরাপদ’

‘চাঁদপুরে দিনের চাইতে রাতের শহর নিরাপদ। যার অবদানে রয়েছেন কমিউনিটি পুলিশিংয়ের টহল বাহিনীর সদস্যরা। চাঁদপুরে দিনে কিছু চুরি হয় কিন্তু রাতে বড় ধরনের ক্রাইম তেমন একটা হয় না।’

১৬ জানুয়ারি বৃহস্পতিবার বাংলাদেশ স্কাউট ও গাইড ফেলোশীপের অনুদানে এবং চাঁদপুর কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সহযোগিতায় টহল বাহিনীর সদস্যদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান এ মন্তব্য করেন।

তিনি বলেন, রাতে রাস্তায় নামলে আমি অনেক টহল সদস্যদের সাথে আমার দেখা হয়। সত্যিকার অর্থে তাদের স্বীকৃতি দেওয়ার জন্য আমাদেরও চিন্তা আছে। আপনাদের জন্য কিছু একটা করাা তাকিদ আমাদের সকলের রয়েছে। কাজের মাধ্যমে কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে আরো শক্তিশালী করতে হবে। এমন এক সময় আসবে রাতের শহর -এর টহল বাহিনীর সদস্যরা স্বীকৃতি পাবে।

তিনি আরো বলেন, আমি বিভিন্ন জেলায় কাজ করেছি কিন্তু চাঁদপুর কমিউনিটি পুলিশিং এর মতো শক্তিশালী সংগঠন দেখিনি। চাঁদপুরে কমিউনিটি পুলিশিং সবদিক থেকে এগিয়ে রয়েছে। তাই কাজের পরিধি হিসেবে টহল বাহিনীর সদস্যদের আরো জোরালোভাবে কাজ করতে হবে।

জেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ডা. এস এম শহীদুল্লাহর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক সাংবাদিক রহিম বাদশার পরিচালনায় বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি কাজী শাহাদাত, পৌর কমিউনিটি পুলিশিংয়ের যুগ্ম সম্পাদক ইসমত আরা সাফি বন্যা, সদর উপজেলা কমিউনিটি পুলিশিংয়ে সভাপতি সালেহ উদ্দিন আহমেদ জিন্নাহ, সাধারণ সম্পাদক ওমর ফারুক, পৌর কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক জামাল হোসেন।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক সুফি খায়রুল আলম খোকন, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. নাসিম উদ্দিন, তদন্ত ওসি হারুনুর রশিদ, পুলিশ পরিদর্শক আব্দুর রব, জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সহ-সভাপতি ডা. পিযূষ কান্তি বড়্য়ুা, যুগ্ম সম্পাদক অধ্যাপক শোয়ায়েব, আবদুল্লা আল মামুন প্রমুখ।

আরো পড়ুন- চাঁদপুরের মিজানুর রহমানসহ এএসপি থেকে এসপি হলেন ২৩৫ কর্মকর্তা

প্রতিবেদক : শরীফুল ইসলাম, ১৬ জানুয়ারি ২০২০

ইন্টারনেট কানেকশন নেই