Home / সারাদেশ / রাজধানীতে ছাত্রলীগের মাস্ক-হ্যান্ড স্যানিটাইজার বিতরণ
shatraligg

রাজধানীতে ছাত্রলীগের মাস্ক-হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

করোনাভাইরাসের বিস্তার রোধ ও মানুষকে সচেতন করার লক্ষ্যে রাস্তায় নেমেছে ছাত্রলীগ। রাজধানীর বিভিন্ন অলিতে-গলিতে মাস্ক,স্যানিটাইজার ও সচেতনতামূলক লিফলেট প্রচার করছে সংগঠনটি।

শুক্রবার ২০ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন,শাহবাগ, ঢাকা কলেজ ও ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক সামনে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন সংগঠনটির নেতারা।

করোনাভাইরাস প্রতিরোধে সরকার সর্বাত্মক চেষ্টা করলেও ছাত্র সংগঠন হিসেবে মানুষকে সহায়তা করতে এগিয়ে এলো ছাত্রলীগ।

ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ভোরের কাগজকে জানান, ছাত্রলীগের পক্ষ থেকে আমরা প্রাথমিকভাবে ৭ হাজার হ্যান্ড স্যানিটাইজার, ৫ হাজার মাস্ক তৈরি করে বিতরণ করেছি।

এছাড়া সচেতনমূলক লিফলেটও কয়েক হাজার তৈরি করা হয়েছে। আমরা সেগুলো বিতরণ শুরু করেছি। রাজধানীতে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণের পর জেলা ও বিভাগ পর্যায়ে ছাত্রলীগের নেতারা এসব বিতরণ করবেন। শনিবার ২১ মার্চ থেকে ছাত্রলীগের সব ইউনিট একত্রে সারাদেশে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করবে।

সরেজমিনে দেখা যায়, একটি ট্রাকের ওপর মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার নিয়ে দাঁড়িয়ে আছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। হাতে গ্লাভস মুখে মাস্ক লাগিয়ে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য রাজধানীবাসীর হাতে একটি করে মাস্ক ও স্যানিটাইজার তুলে দিচ্ছেন।

জয় বলেন, ‘দেশের এ সমস্যায় ছাত্রলীগ বসে থাকতে পারে না। শনিবার থেকে সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীরা লিফলেট মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করবে। যেকোনো প্রয়োজনে ছাত্রলীগের পক্ষ থেকে টিম প্রস্তুত করা হচ্ছে যারা সার্বক্ষণিক সেবায় নিয়োজিত থাকবে।’

ঢাকা ব্যুরো চীফ , ২০ মার্চ ২০২০

ইন্টারনেট কানেকশন নেই