Home / জাতীয় / অর্থনীতি / রমজানে দাম নিয়ন্ত্রণে ৫৫ হাজার টন ভোজ্য তেল ও চিনি কিনবে সরকার

রমজানে দাম নিয়ন্ত্রণে ৫৫ হাজার টন ভোজ্য তেল ও চিনি কিনবে সরকার

আসন্ন রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে ৩০ হাজার টন ভোজ্য তেল এবং ২৫ হাজার টন চিনি কিনবে সরকার। সরকারি বিপণন সংস্থা টিসিবির মাধ্যমে এসব পণ্য কেনার প্রস্তাব অনুমোদন করেছে ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার সচিবালয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভার বৈঠকে এই অনুমোদন দেয়া হয়েছে।

সভা শেষে অর্থমন্ত্রী বলেন, রমজান মাসে আমাদের নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র যেগুলো লাগে সরকারের সিদ্ধান্ত হচ্ছে- যেকোনো ভাবেই হোক সেগুলোর যেনো কোনো ঘাটতি না থাকে।

অর্থমন্ত্রী বলেন, রমজান মাস সামনে। আমরা আশা করবো আল্লাহর রহমতে যে বিপর্যয় এখন সারা বিশ্ব সহ্য করছে, সেগুলো সব শেষ হয়ে যাবে। আমরা স্বাভাবিক ও সুন্দরভাবে রমজান মাস শেষ করে ঈদের প্রত্যাশায় আছি।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব নাসিমা বেগম জানান, সর্বনিম্ন দরদাতা হিসেবে সিটি সুগার ইন্ডাট্রিজের কাছ থেকে ৬১ দশমিক ২৫ টাকায় প্রতি কেজি চিনি কেনা হবে। গুদাম পর্যন্ত পৌঁছে দেওয়ায় এই মূল্য প্রযোজ্য হবে।

ভোজ্য তেলের বিষয়ে তিনি বলেন, ২ লিটার এবং ৫ লিটারের বোতলে কেনা হবে। ২ লিটার বোতলের প্রতি লিটারের দাম ৯১ দশমিক ৯৫ টাকা এবং ৫ লিটার বোতলের প্রতি লিটারের দাম পড়বে ৯০ দশমিক ৯৫ টাকা। এছাড়া বসুন্ধরা গ্রুপ এবং সুপার ওয়েল রিফাইনারি লিমিটেডের কাছ থেকে সয়াবিন তেল কেনা হবে।

ঢাকা ব্যুরো চীফ