Home / সারাদেশ / ‘যারা জ্যাকেট ছাড়া অভিযান চালাবে তারা ভুয়া ডিবি’

‘যারা জ্যাকেট ছাড়া অভিযান চালাবে তারা ভুয়া ডিবি’

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক :

সম্প্রতি মহানগর গোয়েন্দা (ডিবি) পরিচয়ে মানুষকে নানাভাবে জিম্মি করে টাকা হাতিয়ে নিচ্ছে ভুয়া ডিবির সদস্যরা। এ বিষয়ে ডিবির যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বলেন, ডিবি পুলিশ সবসময় জ্যাকেট গায়ে অভিযান পরিচালনা করে এবং এতে আইডি ঝুলানো থাকে। জ্যাকেট ছাড়া অভিযান চালালেই ভুয়া ডিবি।

সোমবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

রোববার রাজধানীর এলিফেন্ট রোড থেকে ডিবি পরিচয় দেয়া তিন ডাকাতকে গ্রেফতার করে ডিবি পুলিশ। এদের কাছ থেকে ১ জোড়া হ্যান্ডকাফ, ১ টি ওয়াকিটকি, ১ টি মাইক্রোবাস এবং নগদ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে সোমবার এক সংবাদ সম্মেলন ডাকে ডিএমপি। সাংবাদিকরা প্রশ্ন রাখেন কিভাবে চেনা যাবে আসল ডিবি। মনিরুল ইসলাম বলেন, ‘যারা জ্যাকেট ছাড়া অভিযান চালাবে তারা ভুয়া ডিবি। ডিবি সর্বদা নিজেদের গাড়িতে জ্যাকেট পরে আইডি কার্ড ঝুলিয়ে অভিযানে যায়।’

অভিযান নিয়ে কারো সন্দেহ থাকলে থানা পুলিশ অথবা ডিবি কন্ট্রোল রুমে ফোন দিয়ে নিশ্চিত করার আহ্বান জানান মনিরুল ইসলাম।

তিনি বলেন, ‘আমরা দেখেছি অনেক এজেন্সি ডিবি পরিচয়ে আসামি ধরে নেয়। কয়েকদিন পর আবার তাদের গ্রেফতার দেখায়। আমরা নিজেদের মধ্যে তথ্য আদান প্রদানে সমন্বয় বাড়ানোর চেষ্টা করছি।’

খোলাবাজারে হ্যান্ডকাফ বিক্রির বিষয়ে পুলিশের এই মুখপাত্র বলেন, এধরণের সরঞ্জাম বিক্রির ক্ষেত্রে নীতিমালা রয়েছে। তবে এগুলো না মানলে কি হবে এ বিষয়ে কোন আইন নেই। আমরা নতুন আইন প্রণয়নের মাধ্যমে তাদের আইনের আওতায় আনার চেষ্টা করবো।

আপডেট :   বাংলাদেশ সময় : ০৪:৫৬ অপরাহ্ন, ২৮ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ,  সোমবার ১৩ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি