Home / চাঁদপুর / মেঘনায় ৬ লাখ মি. জাল ও ইলিশসহ ১২ জেলে আটক
ফাইল ছবি

মেঘনায় ৬ লাখ মি. জাল ও ইলিশসহ ১২ জেলে আটক

ইলিশের প্রজনন মৌসুমে ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশসহ সব ধরনের মাছ আহরণ নিষিদ্ধ করেছে সরকার। ফলে জেলার মতলব উত্তর উপজেলার ষাটনল থেকে চরভৈরবী পর্যন্ত প্রায় ৯০ কিলোমিটার এলাকায় জেলা টাস্কফোর্সের ১০টি দল ২৪ ঘণ্টা কাজ করছে।

২ নভেম্বর সোমবার ভোর রাত থেকে দুপুর ২টা পর্যন্ত জেলা টাস্কফোর্স বিশেষ অভিযান চালিয়ে ৬ লাখ মিটার কারেন্ট জাল, ১শ কেজি ইলিশ ও ১২ জেলেকে আটক করেছে।

মেঘনায় বিশেষ এ অভিযানে নেতৃত্ব দেন চাঁদপুরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান। সহযোগিতা করেন জেলা টাস্কফোর্সের সদস্য ও স্বেচ্ছাসেবকরা।

এডিসি বলেন, আজকে মতলবের মেঘনা নদী থেকে আনন্দ বাজার, রাজরাজেশ্বর, চেয়ারম্যান বাজার, ঈদগা ফেরিঘাট, হরিণাঘাট ও হরিসভা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় হরিণা ফেরিঘাট ও আখনের হাট এলাকায় গেলে প্রায় ৩০-৩৫টি জেলে নৌকাকে মা ইলিশ শিকার করতে দেখা যায়।

এসময় যৌথ টিম তাদের ধাওয়া করলে জেলেরা নৌকা ও জাল রেখে পালিয়ে যায়। পরে নৌকাগুলো নদীতে ডুবিয়ে দেওয়া হয় এবং জাল জব্দ করা হয়।

এছাড়াও নদীতে মা ইলিশ শিকারের সময় ১২ জেলেকে আটক করা হয়। পরে আটক জেলেদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অর্থদণ্ড দিয়ে ছেড়ে দেওয়া হয়।

করেসপন্ডেট,১১ অক্টোবর ২০২০