Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে ১৬৭ মহিলা কর্মীদের মাঝে চেক বিতরণ

মতলব উত্তরে ১৬৭ মহিলা কর্মীদের মাঝে চেক বিতরণ

চাঁদপুর মতলব উত্তর উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশলী অফিসে উদ্যোগে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় এসপিএস ও আরইআরএমপি-৩ শীর্ষক প্রকল্পের নিয়োগকৃত ১৬৭ মহিলা কর্মীদের মাঝে চেক বিতরণ করা হয়েছে।

৫ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে উপজেলা অডিটোরিয়াম ১৪ ইউনিয়নের ১৬৭ জন মহিলা কর্মীদের মাঝে এ চেক বিতরণ করা হয়েছে। প্রতি ইউনিয়নের ১ লক্ষ ৫৬ হাজার ৪ শ’ টাকার চেক দেওয়া হয়েছে। মহিলা কর্মী মাসে ৭ হাজার ৫ শ টাকা করে পাবে।

চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন-সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড. নূরুল আমিন রুহুল।

বিশেষ অতিথির বক্তব্যে রাখেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশিস দাস। পরিচালনা করেন উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মাহফুজ মিয়া। স্বাগতম বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম।

এমপি বলেন, উন্নয়নের পথে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, তেমনি বাড়ছে নানা ক্ষেত্রে নারীর অংশগ্রহণ। তবে দেশের সব শ্রেণির নারীর ক্ষমতায়ন এখনো হয়নি। এর জন্য নারীর সহায়ক পরিবেশ তৈরি করতে হবে। পাশাপাশি দরকার পুরুষদের মানসিকতার পরিবর্তন ও সর্বাত্মক সমর্থন। উন্নত রাষ্ট্র গড়তে সব শ্রেণির নারীর অর্থনৈতিক ক্ষমতায়নও জরুরি।

তিনি আরো বলেন, সমাজে সমতার জন্য সবচেয়ে বেশি প্রয়োজন পুরুষদের সমর্থন। নারীর পাশে দাঁড়াতে তাঁদের মানসিকতার পরিবর্তন আনতে হবে। সরকার হয়তো আইন করবে, কিন্তু আইন করে তো সব হয় না। পুরোনো চিন্তা-চেতনা বাদ দিয়ে সবাইকেই সমান ভাবতে হবে। কারণ, সমতাতেই সমাজে সমৃদ্ধি আসবে।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহাজান প্রধান, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাউয়ুম চৌধুরী, আওয়ামীলীগ নেতা ইঞ্জিনিয়ার খোকন সরকার’সহ বিভিন্ন অফিসের কর্মকর্তাগণ।

নিজস্ব প্রতিনিধি,৫ নভেম্বর ২০২০