Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে আলগী উত্তরে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী ৮ জন

হাইমচরে আলগী উত্তরে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী ৮ জন

চাঁদপুরে হাইমচর উপজেলার ২নং আলগী উত্তর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ হতে দলীয় মনোনয়ন প্রত্যাশী এ পর্যন্ত ৮জনের প্রচার প্রচারনা দেখা গেছে।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন হাইমচর উপজেলা আওয়ামী লীগের সম্ভাব্য এসকল চেয়ারম্যান প্রার্থীরা।

আগামি ১১ এপ্রিল হাইমচরের ৬টি ইউনিয়নের মধ্যে ৩টি ইউনিয়নের নির্বাচন হচ্ছে এ সংবাদ জানার পর ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে।

মার্চ মাসের প্রথম সপ্তায় তফসিল ঘোষণা করবেন নির্বচান কমিশন এমনটাই শোনা যাচ্ছে। তাতে ১১ এপ্রিল অনুষ্ঠিত হবে হাইমচরের ৩ ইউনিয়নের ইউপি নির্বাচন। এ নির্বাচনের তফসিলের সময়সীমা জানানোর পর দলীয় নেতাকর্মীদের প্রস্তুতি ও তোড়জোড়ে আরও প্রাণ সঞ্চার হয়েছে। ফলে উপজেলা নির্বাচনের মতোই ইউনিয়ন পরিষদ নির্বাচনেও নৌকা প্রতীকের মনোনয়ন নিয়ে নির্বাচনে লড়তে আগ্রহী প্রার্থীরা।

তৃণমূলের বিভিন্ন স্তরের নেতাদের মধ্যে রীতিমতো দলীয় মনোনয়ন নিয়ে তীব্র প্রতিযোগিতা শুরু হয়েছে। দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ বাড়ানো, স্বশরীরে হাজিরা দেয়া, স্থানীয় এমপি শিক্ষামন্ত্রীর আশীর্বাদ নেয়ার ধুম পড়েছে প্রার্থীদের মধ্যে। যদি একবার নৌকার মনোনয়ন পাওয়া যায়।

নির্বাচনী প্রচারণায় সরাসরি না নামলেও সামাজিক যোগযোগ মাধ্যমকে ব্যবহার করে এরই মধ্যে মনোনয়ন প্রত্যাশী হিসেবে নিজেদের জানান দিচ্ছেন অনেক নেতা।

তবে এ নির্বাচন নিয়ে বিএনপি নেতাদের মধ্যে কোনো তোড়জোড় দেখা যাচ্ছে না।

দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আলোচনায় রয়েছেন, ২নং আলগী উত্তর ইউনিয়নে তৃণমূল রাজনীতি থেকে উঠে আসা প্রার্থী উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মাকসুদ আলম খাঁন, বর্তমান ইউপি চেয়ারম্যান মনির আহমেদ দুলাল, হাইমচর প্রেসক্লাব সভাপতি ও সাবেক ছাত্রলীগ নেতা মো. খুরশিদ আলম শিকদার, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান বেগ, উপজেলা যুবলীগ সদস্য ইসমাইল আখন, উপজেলা ছাত্রলীগ সাবেক সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রলীগ সহ-সভাপতি নজরুল ইসলাম রনি, ব্যবসায়ী হারুনুর রশিদ ও আওয়ামী লীগ নেতা মরহুম নুরুল আমিন সরদারের ছেলে জুলিয়াস সরদার।

উপজেলা আওয়ামীলীগ সিনিয়র নেতাদের সাথে আলাপকালে জানা যায়, আওয়ামী লীগ বৃহৎ একটি দল। তাই দলে মনোনয়ন প্রত্যাশীর সংখ্যাও বেশী। তবে জনসমর্থন, জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতার বিচার বিবেচনা করে কেন্দ্রে তালিকা পাঠানো হবে। কেন্দ্র থেকে মনোনয়ন ঘোষণা করা হবে। কেন্দ্র যাকে চূড়ান্ত মনোনয়ন দেবে তার হয়ে কাজ করবে স্থানীয় সকল আওয়ামীলীগ নেতাকর্মীরা।

প্রতিবেদক:মোঃ ইসমাইল,২৭ ফেব্রুয়ারি ২০২১