Home / আন্তর্জাতিক / প্রবাস / মদিনাতে এনআরবি কনফারেন্স অনুষ্ঠিত
77259130_719369311888466_1919214807756570624_n

মদিনাতে এনআরবি কনফারেন্স অনুষ্ঠিত

প্রবাসীদের দক্ষতা বৃদ্ধি, সম্মান জনক রেমিটেন্স সংগ্রহ ও প্রবাহে গতিশীলতা অর্জনের জন্য মদিনায় এন আর বি কনফারেন্স-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। সৌদি আরবে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে মদিনার নিউ সোফরা হোটেলের মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইআরডি (অর্থনীতি) সচিব মনোয়ার আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা কমিশনের সদস্য সচিব শাহীন আহমেদ চৌধুরী ও অর্থনীতি সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব শামসুল আলম।

রিয়াদ দূতাবাসের ইকোনমিক মিনিস্টার আবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ইঞ্জিনিয়ার মোহাম্মদ আশরাফ উদ্দিন, ডাক্তার আবুল কাশেম, ড. রেজাউল করিম রেজা ও শেখ সাদী বিন আব্দুর রশিদ।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মদিনা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও মদিনা সাংবাদিক পরিষদের সভাপতি মুছা আব্দুল জলিল ও কামাল মীর।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও জাতীয় সংগীতের মধ্যদিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে স্লাইড শো ও মূল বক্তব্য উপস্থাপন করেন ট্রেনিং এবং কোয়ালিটি কনসালটেন্ট মো: নাসির উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে মনোয়ার আহমেদ বলেন, এনআরবি বা নন রেসিডেন্টস বাংলাদেশীদের পাঠানো রেমিটেন্স দেশের অর্থনীতিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বলতে গেলে এই রেমিটেন্স এর উপর ভিত্তি করেই বাংলাদেশের অর্থনীতি আজ এতদূর এগিয়েছে। এখন আমাদের দরকার এই এনআরবিদের দক্ষ জনশক্তি হিসাবে প্রতিষ্ঠিত করা। এর মাধ্যমে যেমন দেশের রেমিট্যান্স সংগ্রহে সম্মান জনক অবস্থা আসবে তেমনি গতিশীলতা পাবে রেমিট্যান্স প্রবাহেও। তিনি বলেন, আমরা আমাদের লক্ষ্য অর্জনে দল মত নির্বিশেষে প্রবাসীদের অংশগ্রহণ চাই।

সৌদি আরব মদিনা থেকে মোঃ মাহবুব আলমঃ

ইন্টারনেট কানেকশন নেই