Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব সরকারি ডিগ্রি কলেজে স্মরণসভা

মতলব সরকারি ডিগ্রি কলেজে স্মরণসভা

মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়রম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  বিএইচ এম কবির আহমদ বলেছেন,মতলব সরকারি ডিগ্রি কলেজের  প্রয়াত শিক্ষক ও  শিক্ষার্থীদের  স্মৃতিচারণ  এবং দোয়া- মাহফিলের আয়োজন করে এক দৃষ্টান্ত স্থাপন করলো প্রাক্তন ছাত্র- ছাত্রী সমিতি। অত্র কলেজের বহু প্রাক্তন বেশ কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থী মৃত্যুবরণ করেছেন।

ওনাদের মধ্য অনুকরণীয় আদর্শের অধিকারী ছিলেন  মরহুম ইমদাদুল হক। তিনি শুধু একজন শিক্ষকই ছিলেন না, তিনি আমাদের একজন অভিভাবকও ছিলেন।একজন ছাত্রের লেখাপড়ার  জন্য তিনি আমাদেরকে যেমনিভাবে কঠোর হয়ে   শাসন করেছেন, ঠিক তেমনিই  আবার আদরও করেছেন।  ইমদাদুল হক স্যারের মতো মতো এমন  কঠোর হওয়া শিক্ষক আর পাবো না।বর্তমানে ওনার মত শিক্ষক  বড়ই প্রয়োজন। ইমদাদ স্যারে  শূন্যতা পূরণ হওয়ার নয়। অপরদিকে  কলেজের  প্রথম ভিপি কামরুল ইসলাম চৌধুরী ছিলেনেএকজন পরিচ্ছন্ন একজন ন্যায়পরায়ন  রাজনীতিবিদ।

তিনি কলেজের দরিদ্র ছাত্র- ছাত্রীদের পাশে থেকে সবধরনের সাহায্য সহায়তা করেছেন।সারা জীবন সমাজসেবা মূলক কাজ করে সকল মানুষের মনে স্থান করে নিয়ছেন। 

মতলব সরকারি ডিগ্রি কলেজের প্রাক্তন শিক্ষক মরহুম অধ্যক্ষ ইমদাদুল হক ও কলেজের ছাত্র-ছাত্রী সংসদের প্রথম ভিপি মরহুম এডভোকেট কামরুল ইসলাম চৌধুরী ফিরোজসহ প্রয়াত সকল শিক্ষক ছাত্র-ছাত্রীদের স্মরণে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

২৮ নভেম্বর শনিবার সকাল ১১ টায় মতলব সরকার ডিগ্রি কলেজের অডিটরিয়ামে প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির উদ্যেগে অনুষ্ঠিত স্মরণ সভায় সভাপতির বক্তব্য তিনি এ কথাগুলো বলেন। মতলব সরকারি ডিগ্রি কলেজ প্রাক্তন ছাত্র- ছাত্রী সমিতির সাধারণ সম্পাদক এস এম সেলিমের  পরিচালনায় স্মৃতিচারণ করেন অত্র  কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ, সাবেক উপাধক্ষ রুহুল আমিন খান, বীর মুক্তিযোদ্ধা হাসান ইমাম, বীর মুক্তিযোদ্ধা ও মতলব  পৌরসভার সাবেক চেয়ারম্যান নূরুল ইসলাম নূরু, মতলবগঞ্জ জেবি পাইলট উচ্চ বিদ্যালয়ের  প্রাক্তন ছাত্র সমিতির মহাসচিব মিজানুর রহমান খান,রয়মনেননছা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আফরোজা খানম।

এছাড়াও  প্রাক্তন ছাত্রদের মধ্য  বক্তব্য রাখেন উপজেল আওয়ামী লীগের সাবেক  সহ- সভাপতি দেওওয়ান রেজাউল করিম, মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন, সমিতির সহ- সভাপতি ফারুক বিন জামান, সমিতির সহ- সভাপতি আবুল কাসেম পাটোয়ারী,  উপদেষ্টা সারোয়ার হোসেন দুলাল,সহ- সভাপতি মোঃ তাফাজ্জল হোসেন,সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ বাদল, প্রভাষক জসীন উদ্দীন মৃধা, মরহুম ইমদাদুল হকের ছেলে ইমরুল কায়েস বাবু, মরহুম ভিপি কামরুল চৌধুরীর ছেলে সাজিদুল ইসলাম চৌধুরী , , সাবেক ভাইস চেয়রম্যান  সফিকুল ইসলাম সাগর, সমিতির যুগ্ম- সাধারণ সম্পাদক শোয়েব আহমেদ সরকার,মতলব ডিগ্রি কলেজের  ইংরজেী বিভাগের অধ্যাপক সাংবাদিক জাকির হোসন,রসায়ন বিভাগের অধ্যাপক মোশারফ হোসেন, আলহাজ্ব জাকির হোসন মোল্লা, শাহতলী কলেজের অধ্যক্ষ হারুনুর রশিদ, ডাঃ এনামুল হক, অধ্যাপক আইনুন নাহার কাদরী, অধ্যাপক জিএম হাবীব খান, নারায়নপুর ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ মোসলেম উদ্দীন,বনিক সমিতির সহ সভাপতি  মজিবুর রহমান সরকার, লোকমান হোসেন  বাবুল, মোঃ জসীম উদ্দীন মিয়াজী, হানিফ পাটোয়ারী,আব্দুল বাতেন ময়িাজী, হানিফ চৌধুরী,সাংবাদিক রোকনুজ্জামান রোকন,প্রথমিক  শিক্ষক সমিতির নেতা মোঃ মামুন প্রধান প্রমুখ।

অনুষ্ঠানের  শুরুতে পবিত্র কোরআন থেকে তিলওয়াত করেন চাঁদপুর জেলার ক্ষুদে শিক্ষার্থী  শ্রেষ্ঠ হাফেজ সাকিব আহমেদ। শোক প্রস্তাব পাঠ করেন সমিতির সদস্য ও সাবেক এজিএস মোজাম্মেল হক খোকন।  সব শেষে মরমুমদের বিদেহী আত্বার মাগফিরাত কামনা করে  দোয়া ও মুনাজাত  পরিচলনা করেন কলেজের ধর্মীয় শিক্ষক মোঃ জাকির হোসেন।

প্রতিবেদকঃ মাহফুজ মল্লিক,২৮ নভেম্বর ২০২০